সম্মোহনী নাচে আমেরিকা জিতে নিল লেবাননের ‘মায়াস’

সেরার মুকুট জিতে নিয়ে মঞ্চেই তারা শ্রদ্ধা জানিয়েছে মাতৃভূমির প্রতি, যে দেশের মানুষ অর্থনৈতিক দুর্দশা আর রাজনৈতিক অস্থিরতায় কষ্টে আছে বহু বছর ধরে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2022, 05:41 PM
Updated : 16 Sept 2022, 05:41 PM

আমেরিকাস গট ট্যালেন্ট (এজিটি) প্রতিযোগিতায় সেরার পুরস্কার জিতেছে লেবাননের নাচের দল ‘মায়াস’। 

বুধবার রাতে প্রতিযোগিতার সপ্তদশ আসরের চূড়ান্ত পর্বে লাস ভেগাসের লুহর হোটেল অ্যান্ড ক্যাসিনোতে চোখ ধাঁধানো পরিবেশনার পর তাদের বিজয়ী ঘোষণা করা হয়। সেরার পুরস্কার হিসেবে মায়াস পেয়েছে ১০ লাখ ডলার।

হাফিংটন পোস্ট জানিয়েছে, অডিশনের সময় থেকেই নজর কেড়েছিল দ্য মায়াস। তাদের নাচে মুগ্ধ হয়ে বিচারক সোফিয়া ভারগারা ‘গোল্ডেন বাজার' চেপে প্রতিযোগিতায় তাদের স্বাগত জানিয়েছিলেন। 

আর বুধবার চূড়ান্ত পার্বে দলটির অসাধারণ নাচে মুগ্ধ হয়ে বিচারক সাইমন কোওয়েল বলেন, ‘দুর্দান্ত!’ 

সমাপনীর দিনেও দলের কোরিওগ্রাফি আর পরিবেশনায় বিচারক ও দর্শকদের মুগ্ধ করে রেখেছিল মায়াস। পরিবেশনা শেষে দাঁড়িয়ে সেই মুগ্ধতা প্রকাশও করেছে সবাই। 

বিচারক হেইডি ক্লুম বলেন, “যতবার তোমরা মঞ্চে এসেছ, ততবারই পারফর্মেন্স ছিল প্রথম শ্রেণির, তবে আজ রাতের পারফর্মেন্স নিঃসন্দেহে ‘এ প্লাস’।"

মায়াস শব্দের অর্থ হল সিংহীর গর্বিত পদচারণা। শুরু থেকেই বিচারকদের অভিভূত করে রাখা মায়াস বিশ্বকে দেখাতে চেয়েছিল আরব নারীদের মেধা ও প্রচেষ্টা। 

সেরার মুকুট জিতে নিয়ে মঞ্চেই তারা শ্রদ্ধা জানিয়েছে তাদের মাতৃভূমির প্রতি, যে দেশের মানুষ অর্থনৈতিক দুর্দশা আর রাজনৈতিক অস্থিরতায় কষ্টে আছে বহু বছর ধরে। 

নাদিম শেরফান নামে বৈরুতের এক ব্যক্তি মায়াস প্রতিষ্ঠা করেন। যে নাচের জন্য দলটি এজিটি জিতে নিয়েছে, তার কোরিওগ্রাফি তারই করা। 

এর আগে ২০১৯ সালে ‘আরব গট ট্যালেন্ট’ প্রতিযোগিতার ষষ্ঠ আসরে একটি গাড়ি আর ৫০ হাজার ডলারের পুরস্কার জিতেছিল মায়াস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক