প্রথম দিনেই ‘বুলেট ট্রেন’র আয় কোটি ডলারের বেশি

ব্র্যাড পিটের নতুন সিনেমা ‘বুলেট ট্রেন’ সমালোচকদের মন জয় করতে পারেনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2022, 07:32 PM
Updated : 7 August 2022, 07:32 PM

হলিউড তারকা ব্র্যাড পিট অভিনীত ‘বুলেট ট্রেন’ মুক্তির প্রথম দিনেই কোটি ডলারের বেশি আয় করেছে।

সনি পিকচার্স প্রযোজিত এই সিনেমা এই সপ্তাহে যুক্তরাষ্ট্রের বক্স অফিসে শীর্ষ স্থান নেবে বলে ধারণা করা হচ্ছে।

রোববার বিনোদন সাময়িকী ভ্যারাইটি জানায়, শুক্রবার যুক্তরাষ্ট্রের ৪ হাজার ৩৫৭টি সিনেমা হলে মুক্তি পাওয়া সিনেমাটি প্রথম দিনেই ১ কোটি ২৬ লাখ ডলার আয় করেছে। আশা করা হচ্ছে, রোববার সপ্তাহান্তে ৩ কোটি ডলার ব্যাগে পুরবে সিনেমাটি।

ভ্যারাইটি লিখেছে, ফ্র্যানচাইজি বা মাল্টিভার্সের (মার্ভেল) সংযোগ ছাড়াই একটি মৌলিক সিনেমা হিসেবে নিজের অবস্থান করে নিতে চলেছে ৯ কোটি ডলারে নির্মিত ‘বুলেট ট্রেন’, যদিও অগাস্টজুড়ে সিনেমা তৈরির পুরো খরচ তুলতে পারবে কি না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে তারা।

সমালোচকেরাও এরইমধ্যে ডেভিড লেইৎচ পরিচালিত সিনেমাটি নিয়ে খুশি হতে পারেননি। বিবিসি লিখেছে, সিনেমা সমালোচকেরা ‘বুলেট ট্রেন’ থেকে নেমে পড়তে চাইছেন। তাদের ভাষায়, ‘ট্রেন’ ‘লাইনচ্যুত’ হয়েছে।

জাপানের লেখক কাতারো ইসাকার ২০১০ সালে প্রকাশিত বেস্টসেলার উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত সিনেমাটির মূল শক্তি হচ্ছে এর তারকা সমৃদ্ধ কাস্টিং। সিনেমায় ব্র্যাড পিট ছাড়াও আছেন আরন টেইলর-জনসন, জোয়ি কিং, ব্র্যায়ান টাইরি হেনরি, অ্যানড্রু কোজি, হিরোইউকি সানাদা, মাইকেল শ্যানন ও বেনিতো এ মার্টিনেজ ওকাসিও।

সিনেমায় পিট ‘লেডিবাগ’ নামের একজন আততায়ীর চরিত্রে অভিনয় করেছেন। অ্যাকশন-কমেডি ধারার এই সিনেমা নিয়ে যুক্তরাজ্যের গার্ডিয়ান পত্রিকা লিখেছে, ‘খুবই ক্লান্তিকর এবং অত্যন্ত আনফানি’।

তবে ভ্যারাইটি এখনও আশার কথা বলছে। তাদের ভাষায় ‘বুলেট ট্রেন’ এমন একটি সিনেমা, যা দর্শকদের হলে টেনে আনতে পারবে। আর-রেটিং পাওয়া এই সিনেমাটি নির্মাণ করা হয়েছে প্রাপ্তবয়স্ক পুরুষ দর্শক শ্রেণিকে বিবেচনায় রেখে, যারা কোভিড মহামারীর পর সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার ক্ষেত্রে সবচেয়ে আস্থাভাজন দর্শনার্থী। সিনেমাটি একটি ‘হিট সিনেমা’ হবে কিনা তা নিয়ে অবশ্য সংশয় জানিয়েছে পত্রিকাটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক