হলে চবি ছাত্রলীগের চার নেত্রীর ‘হাতাহাতি’

রুমে প্রবেশ করা এবং বাসায় অভিযোগ করা নিয়ে এ ঘটনার সূত্রপাত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2022, 03:06 PM
Updated : 12 August 2022, 03:06 PM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বাকবিতণ্ডার জেরে ছাত্রলীগের চার নেত্রীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার রাতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের চার নেত্রীর মধ্যে মারামারির এ ঘটনা বলে জানিয়েছেন হলের প্রভোস্ট ড. মোহাম্মদ সাইদুল ইসলাম সোহেল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি জানান, রাতের ওই ঘটনার পর দুই ছাত্রী লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগকারী দুজন হলেন- চবি ছাত্রলীগের উপ স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক ও সংস্কৃত বিভাগের শিক্ষার্থী সিমা আরা শিমু এবং উপ ছাত্রী বিষয়ক সম্পাদক ও মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাজমুন নাহার ইষ্টি।

তারা চবি শাখা ছাত্রলীগের উপ তথ্য ও গবেষণা সম্পাদক এবং ইংরেজি বিভাগের শিক্ষার্থী তাসফিয়া জাসারাত নোলক এবং উপ কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক ও নাট্যকলা বিভাগের শিক্ষার্থী নির্জনা ইসলামের বিরুদ্ধে হেনস্তা করা এবং ‘চড় মারার’ অভিযোগ এনেছেন।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, রুমে প্রবেশ করা এবং বাসায় অভিযোগ করা নিয়ে এ ঘটনার সূত্রপাত।

এ বিষয়ে নোলক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা নাজমুন নাহার ইষ্টির রুমে গেলে তারা আমাদের অপমান করে। আমাদের বাসায় মিথ্যা অভিযোগ করে।

“রাতে এসব ঘটনার কারণ জানতে গেলে ওরা দুজন আমাদের মারধর করে। এ বিষয়ে আমরা প্রভোস্ট স্যারের কাছে লিখিত অভিযোগ দিয়েছি।”

ইষ্টি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এবিষয়ে আমরা হল প্রভোস্ট বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। প্রক্টরিয়াল বডির সদস্যরাও তখন ছিলেন। উনারা এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।”

এ বিষয়ে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা বিষয়টি শুনেছি। খোঁজখবর নিয়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক