খৈয়াছড়া ক্রসিংয়ের গেটম্যান সাদ্দাম কারাগারে

গেটম্যান সাদ্দামকে রিমান্ডে নিতে পুলিশ আবেদন করেনি। মামলা হয়েছে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2022, 06:14 PM
Updated : 30 July 2022, 06:14 PM

চট্টগ্রামের মিরসরাইয়ে খৈয়াছড়া ঝর্ণা লেভেল ক্রসিংয়ে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় ১১ জনের মৃত্যুর মামলায় গেটম্যান সাদ্দাম হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহারের আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক জাকির হোসাইন মাহমুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মামলায় গ্রেপ্তার গেটম্যান সাদ্দাম হোসেনকে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।”

সাদ্দামকে রিমান্ডে নিতে শনিবার পুলিশ কোনো আবেদন করেনি বলেও জানান তিনি।

এর আগে গেটম্যান সাদ্দামকে একমাত্র আসামি করে চট্টগ্রাম রেলওয়ে পুলিশের এএসআই জহির বাদী হয়ে একটি মামলা করেন। অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে ৩০৪ ধারায় ওই মামলা হয়।

শুক্রবার দুপুরে জুমার নামাজের পর মিরসরাই উপজেলার খৈয়াছড়া ঝর্ণা ক্রসিংয়ে একটি মাইক্রোবাসে ঢাকা থেকে যাওয়া মহানগর প্রভাতী ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই ১১ তরুণের মৃত্যু হয়। আহত হন আরও ছয়জন।

তারা চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আমানবাজার এলাকা থেকে মিরসরাইয়ের খৈয়াছড়া ঝর্ণায় বেড়াতে গিয়েছিলেন। হতাহতরা ওই এলাকার ‘আর অ্যান্ড জে প্রাইভেট কেয়ার’ নামের একটি কোচিং সেন্টারের শিক্ষক ও শিক্ষার্থী।

ঘটনার পর বিকালের দিকে রেলওয়ে পুলিশ ওই ক্রসিংয়ের গেটম্যান সাদ্দামকে আটক করে। তবে পূর্ব রেলের পক্ষ থেকে বলা হয়েছে, সাদ্দাম ওই ক্রসিংয়ে অস্থায়ী ভিত্তিতে গেটম্যানের কাজ করতেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক