স্বাধীনতার প্রতিপক্ষের অস্তিত্ব নির্মূল করতে হবে: আ জ ম নাছির

তিনি বলেন, “আওয়ামী লীগ জনগণের জানমাল রক্ষায় রাজপথে আছে, রাজপথেই থাকবে”

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2023, 01:49 PM
Updated : 25 Jan 2023, 01:49 PM

বিএনপি, জামায়াত স্বাধীনতার প্রতিপক্ষ, তাদের অস্তিত্ব নির্মূল করতে হবে- এই মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

বুধবার নগর আওয়ামী লীগের উদ্যোগে চট্টগ্রামের দারুল মার্কেটের দলীয় কার্যালয় চত্বরে অবস্থান কর্মসূচিতে এ মন্তব্য করেন আ জ ম নাছির। 

চট্টগ্রাম সিটির সাবেক এই মেয়র বলেন, “কোন পাল্টাপাল্টি কর্মসূচি নয়, বিএনপি-জামাত জোট হুমকি দিচ্ছে দেশকে অস্থিতিশীল করবে, আগুন সন্ত্রাস চালাবে এজন্যই আওয়ামী লীগ জনগণের জানমাল রক্ষায় রাজপথে আছে, রাজপথেই থাকবে। কারণ আওয়ামী লীগ জনগণের সংগঠন। বিএনপি ক্যান্টমেন্ট থেকে জন্ম নেওয়া তাই জনগণের দল নয়। 

“এরা সাধারণ মানুষের ধর্মবোধকে উপজীব্য করে সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনাকে নস্যাৎ করেছে। বিএনপি-জামাত পরিষ্কার অর্থে স্বাধীনতার প্রতিপক্ষ তাদের অস্তিত্ব নির্মূল করতে হবে।” 

আ জ ম নাছির বলেন, “বিএনপি-জামাত কোনদিন সংবিধান সম্মতভাবে ক্ষমতায় আসেনি। যদি সত্যিই সংবিধান অনুসৃত বিধিমালায় ভোট হয় তাহলে স্বাধীনতাবিরোধী এই দু’দলের নির্বাচনের কোন অধিকার নেই। 

“বিএনপির যারা নেতৃত্ব দিচ্ছেন। তাদের গায়ে স্বাধীনতাবিরোধী জামায়াতের পৃষ্ঠপোষকতার সীলমোহর আছে। এদের ভাবধারায় নতুন প্রজন্মকে বার বার ভুল ব্যাখ্যা দিয়েছে। এই অপব্যাখ্যার সংশোধন করার জন্য নতুন প্রজন্মকে নিয়ে আওয়ামী লীগ রাজপথে আছে থাকবে।” 

সমাবেশের সভাপতি চট্টগ্রাম মহানগর কমিটির সহসভাপতি নঈম উদ্দিন আহমেদ চৌধুরী বলেন, “আমরা যারা দেশকে ভালবাসি তাদেরকে রাজপথে থেকেই কঠিন সত্যের মুখোমুখি হতে হবে। এই সত্যটি হলো বাংলাদেশ থাকবেই এবং এর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা যে ফনা তুলেছে তাকে পাল্টা আঘাত দিতে হবে।” 

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সহসভাপতি সুনীল কুমার সরকার ও ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, যুগ্মসাধারণ সম্পাদক বদিউল আলম, সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মো. হোসেন, হাজী জহুর আহমদ, মাহবুবুল হক মিয়া, আব্দুল আহাদ প্রমুখ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক