শ্বশুরবাড়ির কাছে নিখোঁজ প্রবাসীর মাটিচাপা লাশ

প্রবাসী মনছুর আলীর সঙ্গে শ্বশুর বাড়ির লোকজনের বিরোধ ছিল বলে জেনেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2023, 12:43 PM
Updated : 14 March 2023, 12:43 PM

চট্টগ্রামে এক প্রবাসী ‘নিখোঁজ’ হওয়ার ১২দিন পর স্ত্রী, শাশুড়ি ও শ্যালিকার দেওয়া তথ্যে তার মাটি চাপা গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার লোহাগাড়া থানার পুটিবিলা ইউনিয়নের পহরচান্দা এলাকার পাহাড়ি টিলা থেকে লাশটি উদ্ধার করা হয়েছে বলে ওসি আতিকুর রহমান জানান।

পুলিশ বলছে, প্রবাসী মনছুর আলীকে (২৭) খুন করে তার লাশ পাহাড়ি টিলায় মাটি চাপা দেওয়া হয়েছিল।

মনছুর আলীর বাড়ি উপজেলার পুটিবিলা ইউনিয়নের পূর্ব পহরচান্দা সেকান্দর পাড়ায়। তার শ্বশুর বাড়িও একই এলাকায়। সেই বাড়ির ৩০০ গজ দূরে মনছুরের লাশ পাওয়া যায়।

ওসি আতিকুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মনছুর দুবাই প্রবাসী। গত ২৮ ফেব্রুয়ারি তিনি দেশে আসেন। গত ২ মার্চ সন্ধ্যায় তাকে চার/পাঁচজন মিলে অটো রিকশায় করে তুলে নিয়ে যায় বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়।

এ ঘটনায় মনছুরের বোন বাদী হয়ে লোহাগাড়া থানায় অপহরণ মামলা করেছিলেন।

ওসি বলেন, “মনছুরের সাথে তার শ্বশুরবাড়ির লোকজনের আর্থিক বিষয়ে নিয়ে বিরোধ চলছিল, অনৈতিক সম্পর্কেরও সন্দেহ ছিল বলে স্থানীয়দের কাছ থেকে জানা যায়। সে কারণে মনছুরের স্ত্রী রিনা আক্তার, শ্বাশুড়ি ছায়েরা খাতুন এবং ১৬ বছর বয়সী কিশোরী শ্যালিকাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

“জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য এবং টেলিফোন কল রেকর্ডের সূত্রধরে স্ত্রী, শ্বাশুড়ি ও শ্যালিকাকে নিয়ে পাহাড়ি এলাকায় অভিযান চালায় পুলিশ। পরে তাদের দেখানো টিলা থেকে মাটি চাপা দেওয়া মনছুরের লাশ উদ্ধার করা হয়।”

সুরতহালে মনছুরের মৃতদেহে বেশকিছু জখমের চিহ্ন মিলেছে জানিয়ে ওসি আতিকুর রহমান বলেন, “মাথার ডান পাশে বড় ধরনের কাটা জখম ছিল। দুই কান, নাক ও থুতনি শরীর থেকে কেটে বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে।”

মনছুরের স্ত্রী, শাশুড়ি ও শ্যালিকাকে গ্রেপ্তার দেখিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে জানিয়ে ওসি বলেন “কী কারণে তাকে খুন করা হয়েছে আমরা জানার চেষ্টা করছি। অন্য যারা জড়িত তাদের ধরতে অভিযান চলছে।”