চট্টগ্রামে ‘পারিবারিক কলহের’ জেরে নারী খুন, জামাতা গ্রেপ্তার

গ্রেপ্তার আজিমের বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা কলেজ পাড়ায়।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 05:12 AM
Updated : 6 Feb 2024, 05:12 AM

চট্টগ্রামে ‘পারিবারিক কলহের জেরে’ এক নারী খুন হয়েছেন তার মেয়ের বাসায়; এ ঘটনায় জড়িত সন্দেহে তার জামাতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নগরীর বন্দর থানার কলসীদীঘির পাড়ের একটি বাসা থেকে রোববার রাতে রুমা আক্তার ওরফে মঞ্জুরা বেগমের (৫৫) লাশ উদ্ধার করা হয় বলে বন্দর থানার ওসি সঞ্জয় কুমার সিনহা জানান।

এরপর সোমবার মঞ্জুরার জামাতা মো. আজিমকে (৫৩) ডবলমুরিং থানার সুপারিওয়ালা পাড়া এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। পুরনো ভবন ভাঙার কাজ করতেন আজিম।

তার বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা কলেজ পাড়ায়। শহরের কলসীদীঘির পাড় এলাকায় স্ত্রী পারভীন আক্তারকে নিয়ে ভাড়া বাসায় থাকতেন।

ওই বাসায় গত দুইমাস ধরে তার শাশুড়ি মঞ্জুরা এসে ছিলেন, যা আজিমের ‘পছন্দ ছিল না’ বলে পুলিশের ভাষ্য।

ওসি সঞ্জয় বলেন, “তার সংসারে শাশুড়ির এসে থাকার বিষয়টি আজিম মানতে পারছিলেন না। এ নিয়ে স্ত্রী পারভীনের সঙ্গে তার ঝগড়া হত। পোশাককর্মী পারভীন রোববার সকালে কারখানায় বেরিয়ে যাওয়ার পর আজিম তার শ্বাশুড়ি মঞ্জুরাকে মারধর করে। মঞ্জুরা ওই ঘটনা মেয়ে পারভীনকে মোবাইলে জানিয়ে দেয়।

“আজিম-পারভীনের মেয়ে জান্নাতুল কাছেই এক বাসায় স্বামীর সঙ্গে থাকেন। ওইদিন সন্ধ্যায় জান্নাতুল বাবার বাসায় এসে দেখেন, ঘরের দরজা খোলা। ঘুরে ঢুকে তিনি দেখেন, তার নানী বিছানায় বসে আছেন, কিন্তু একটি ওড়না দিয়ে তার গলা প্যাঁচানো এবং ওই ওড়নার এক অংশ জানালার সঙ্গে বাঁধা আর মুখে রক্তের ছাপ।“

জান্নাতুল তখনই তার মাকে ফোন করে ওই খবর দেন এবং বাবাকে ফোন করলে তার মোবাইল বন্ধ পান বলে জানান ওসি।

পরে পুলিশ খবর পেয়ে ওই বাসায় গিয়ে লাশ উদ্ধার করে। মঞ্জুরার ছেলে মো. জুয়েল তার দুলাভাই আজিমকে আসামি করে মামলা দায়ের করেন।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)