চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৬

ভাঙচুর করা হয়েছে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের একটি কক্ষ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2022, 09:37 AM
Updated : 20 Sept 2022, 09:37 AM

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ছয় জন আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ চলাকালে ভাঙচুর করা হয়েছে উদ্ভিদবিজ্ঞান বিভাগের একটি কক্ষ।

তাৎক্ষণিকভাবে আহতদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- জিয়া উদ্দিন আরমান, নাঈম আসিফ, মনির উদ্দিন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, কলেজের ছাত্রলীগের বিভিন্ন অনুষ্ঠান আয়োজন নিয়ে ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের অনুসারী দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল।

এর জের ধরে বেলা সাড়ে ১১টার দিকে মূল ভবনের সামনে এক শিক্ষার্থীকে মারধর করে প্রতিপক্ষ। এরপর দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে দুই পক্ষকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের অভিযোগ, সভাপতির নেতৃত্বে তার অনুসারীদের ওপর হামলা চালানো হয়। পরে তার পক্ষের ছেলেরা গিয়ে তাদের ‘প্রতিহত’ করে।

“বেলা সাড়ে ১১টার দিকে কলেজের মূল ভবনের কাছে ইতিহাস বিভাগ মাস্টার্সের শিক্ষার্থী জিয়া উদ্দিন আরমানকে মারধর করে সভাপতির অনুসারীরা। এ সময় জিয়া উদ্ভিদ বিজ্ঞান বিভাগে গিয়ে আশ্রয় নিলে সেখানেও তাকে মারধর করা হয়।“

হামলাকারীরা বিভাগের একটি কক্ষ ভাংচুর করে বলে জানান সাধারণ সম্পাদক সবুজ।

তবে অভিযোগ অস্বীকার করে সভাপতি মাহমুদুল করিম বলেন, “চকবাজার এলাকার বহিরাগত সন্ত্রাসীদের নেতৃত্বে ক্যাম্পাসে অপরাধমূলক কর্মকাণ্ড শুরু করেছে একপক্ষ। স্থানীয়দের প্রভাব দেখিয়ে তারা সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করতে চায়।

“সাধারণ শিক্ষার্থীরা সেটার প্রতিবাদ করেছে। তখন বহিরাগতরা সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করেছে।”

এতে ছয়জন আহত হয়েছে বলে দাবি করেন তিনি।

চকবাজার থানার ওসি মনজুর কাদের বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ও ইট পাটকেলে নিক্ষেপের ঘটনা ঘটেছে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।”

কাউকে আটক করা না হলেও পরিস্থিতি স্বাভাবিক আছে বলে জানান ওসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক