‘পুলিশ ভীতি' দূর করতে চান নতুন সিএমপি কমিশনার

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) নতুন কমিশনার বলেন, একজন পুলিশ সদস্যের স্ত্রী-সন্তানরা যেন গর্বের সঙ্গে বলতে পারে, তাদের স্বামী বা পিতা একজন সফল পুলিশ কর্মকর্তা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2022, 05:42 PM
Updated : 23 July 2022, 05:42 PM

মানুষের কাছে আস্থা অর্জনের মধ্য দিয়ে পুলিশ সম্পর্কে ভীতি দূর করতে চান বলে জানিয়েছেন, চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) নতুন কমিশনার কৃঞ্চপদ রায়।

চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে শনিবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় এমন লক্ষ্যের কথা জানান তিনি।

১৮ জুলাই সকালে চট্টগ্রামের ৩১তম পুলিশ কমিশনার হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেন কৃষ্ণ পদ রায়।

সিএমপি কমিশনার বলেন, “যেখানে কাজ করছি সেখানে জনগণের মন থেকে পুলিশ ভীতি দূর করতে চাই। অপরাধ দূর করার মধ্য দিয়ে কাজ এগিয়ে নিতে চাই।

"পুলিশকে জনগণের আস্থার জায়গায় নিতে চাই। অপরাধ নিয়ে ভীতি, আইন প্রয়োগ এবং এনফোর্সের মাধ্যমে আস্থা অর্জন করতে চাই।”

চট্টগ্রামের জনগণের সহযোগিতায় ‘সাকসেসফুল টিম সিএমপি’ গড়ে তোলার ইচ্ছা প্রকাশ করে তিনি বলেন, "নিরাপদ চট্টগ্রাম গড়তে স্বচ্ছ ও পেশাদারিত্ব নিয়ে কাজ করতে চাই।"

গণমাধ্যমকে পুলিশের আয়নার মতো উল্লেখ করে কৃষ্ণপদ বলেন, “মিডিয়ার জানালা বন্ধ করে দিলে আমরা শোধরানোর সুযোগ পাব না। মিডিয়াকে ভালো কাজের সহযোগী হিসেবে রেখে ভুল থেকে শিক্ষা নিতে হবে।”

ব্যর্থ পুলিশ অফিসার হতে চান না উল্লেখ করে তিনি বলেন, "একজন পুলিশ সদস্যের স্ত্রী-সন্তানরা যেন গর্বের সঙ্গে বলতে পারে তাদের স্বামী বা পিতা একজন সফল পুলিশ অফিসার।"

চট্টগ্রাম মহানগর পুলিশ সদস্যদের উদ্দেশে নতুন এই কমিশনার বলেন, "পুলিশ মানুষের জন্য কতটুকু কাজ করতে পারছে তা নিয়ে মানুষের মধ্যে আলোচনা রয়েছে। জনগণের প্রত্যাশা রয়েছে।

"দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, মাদক নির্মূলসহ পেশাদার আচরণসহ মানবিক পুলিশ হতে হবে।"

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস। যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন জ্যেষ্ঠ সহ-সভাপতি সালাহ উদ্দিন মো. রেজা, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, বিএফইউজের সহ-সভাপতি শহীদুল আলম।

আরও পড়ুন

Also Read: দায়িত্ব বুঝে নিলেন চট্টগ্রামের নতুন পুলিশ কমিশনার

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক