গৃহবধূর ব্যক্তিগত ছবি সামাজিক মাধ্যমে, স্বামীর বন্ধু গ্রেপ্তার

ভুক্তভোগী নারীর স্বামী সৌদি আরব প্রবাসী, তার সঙ্গে রাসেলের বন্ধুত্ব ছিল। সেই সুবাদে রাসেল বিভিন্ন সময়ে ওই দম্পতির বাসায় যাতায়াত করতেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2023, 08:52 AM
Updated : 26 Feb 2023, 08:52 AM

এক গৃহবধূর ব্যক্তিগত ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে চট্টগ্রামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তার মো. শেখ রাসেল (২৮) নগরীর ডবলমুরিং থানার মতিয়ারপুল এলাকার বাসিন্দা। শনিবার রাতে নগরীর টাইগার পাস এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবসার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ভুক্তভোগী নারীর স্বামী সৌদি আরব প্রবাসী। তার সঙ্গে রাসেলের বন্ধুত্ব ছিল। সেই সুবাদে রাসেল বিভিন্ন সময়ে ওই দম্পতির বাসায় যাতায়াত করতেন।

রাসেল ওই নারীর স্বামীর কাছ থেকে তিন লাখ টাকা ঋণ নিয়েছিলেন জানিয়ে তিনি বলেন, “প্রবাসে ফিরে যাবার সময় গৃহবধূর স্বামী ধার দেওয়া টাকা রাসেলকে প্রতিমাসে অল্প অল্প করে স্ত্রীর কাছে পরিশোধ করতে এবং পরিবারের খোঁজ খবর রাখার জন্য বলে যান। সে কারণে রাসেল বিভিন্ন সময়ে ওই বাসায় যাতায়াত করতেন।”

র‌্যাব কর্মকর্তা আবসার বলেন, “রাসেল গোপনে ওই নারীর কিছু ব্যক্তিগত ছবি সংগ্রহ ও ভিডিও ধারণ করে রাখেন। পরে সেগুলো দেখিয়ে রাসেল ওই গৃহবধূকে শারীরিক সম্পর্ক করার জন্য চাপ দিতে থাকেন।”

এরপর সেই নারী গত বছরের ১৫ জানুয়ারি রাসেলের বিরুদ্ধে ডবলমুরিং থানায় একটি সাধারণ ডায়েরি করেন। রাসেল তখন ভবিষ্যতে আর এরকম করবেন না অঙ্গীকার করে নিজের মোবাইল থেকে ছবি ও ভিডিও মুছে বিষয়টি মীমাংসা করে নেন। পরে তিনি ক্ষিপ্ত হয়ে ছবি ও ভিডিও ‘এডিট’ করে ওই নারীর আত্মীয় স্বজনের কাছে পাঠান এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

এ ঘটনায় ওই গৃহবধূ আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলে রাসেল ‘গা ঢাকা’ দেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে রাসেলকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব কর্মকর্তা নুরুল আবসার জানান।