চবির সি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ব্যবসা অনুষদভুক্ত সি, সি১, সি২ ইউনিটে পাশের হার যথাক্রমে ২১.০৫ শতাংশ, ৪০.০৮ শতাংশ ও ১১.০৮ শতাংশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 10:58 AM
Updated : 25 May 2023, 10:58 AM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও অফিসিয়াল ফেসবুক পেইজে বুধবার রাত সাড়ে ১২টার দিকে এই ফল প্রকাশের কথা জানান ওই অনুষদের সি ইউনিটের সমন্বয়ক অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী।

একইসঙ্গে এই ইউনিটের সি১ ও সি২ গ্রুপের ভর্তি পরীক্ষারও ফল প্রকাশ করা হয়েছে।

অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাণিজ্য, মানবিক ও বিজ্ঞান গ্রুপের শিক্ষার্থীদের যথাক্রমে সি, সি১, সি২ ইউনিটে ভিন্ন ভিন্ন প্রশ্নপত্রে পরীক্ষা হয়েছে। এগুলো পাশের হার যথাক্রমে ২১ দশমিক ০৫ শতাংশ, ৪০ দশমিক শূন্য ৮ শতাংশ ও ১১ দশমিক শূন্য ৮ শতাংশ।”

বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের সি ইউনিটে ১৫ হাজার ৭৬১ জনের মধ্যে পাশ করেছে ৩ হাজার ৩১৮ জন। মানবিক বিভাগের সি-১ গ্রুপের পরীক্ষায় ৪৯৪ জনের মধ্যে পাস করেছে ১৯৮ জন এবং বিজ্ঞান বিভাগের সি২ গ্রুপের ১ হাজার ৬৩৪ জনের মধ্যে পাস করেছে ১৮১ জন।

শনিবার ও রোববার দুই শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষা নেওয়া হয়। এই ইউনিটে মোট ৬৪০ আসনের বিপরীতে এবার পরীক্ষায় অংশ নিয়েছে ১৭ হাজার ৮৮৯ জন।

বৃহস্পতিবার শিক্ষা অনুষদভুক্ত শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের ডি-১ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শেষ হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা।

এই উপ-ইউনিটের মোট ৩০টি আসনের জন্য এবার পরীক্ষায় বসেছে ১ হাজার ২৬৭ জন। উপস্থিতির হার ছিল ৬৮ দশমিক ৭৪ শতাংশ।