চবিতে যৌন নিপীড়ন: আরেক আসামির জামিন নামঞ্জুর

এর আগে এক আসামি জামিনের আবেদন করলে তাও নাকচ হয়েছিল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2022, 12:16 PM
Updated : 3 Oct 2022, 12:16 PM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক ছাত্রীকে যৌন নিপীড়নের মামলায় গ্রেপ্তার আরেক আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁঞার আদালতে আসামি সাইফুল ইসলাম ওরফে রাব্বির পক্ষে জামিনের আবেদন করা হয়।

জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আসামি কারাগারে থাকা অবস্থায় ভিকটিম টিআই প্যারেডে (শনাক্তকরণ মহড়া) তাকে শনাক্ত করেছে। মামলাটি বর্তমানে তদন্তাধীন। শুনানি শেষে অপরাধের গুরুত্ব বিবেচনায় আসামির জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।”

এর আগে গত ১৩ সেপ্টেম্বর এ মামলার আসামি নূর হোসেন শাওন জামিনে আবেদন করলে সেটিও নামঞ্জুর করা হয়।

সেদিন আদালত যৌন নিপীড়নের ঘটনায় ধারণ করা ভিডিও যাতে ছড়িয়ে না পড়ে, সে বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশও দিয়েছিল।

গত ১৭ জুলাই রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হতাশার মোড় থেকে হলে ফেরার পথে এক ছাত্রী ও তার বন্ধুকে আটকে বোটানিক্যাল গার্ডেন এলাকায় নিয়ে যৌন নিপীড়ন করেন কয়েকজন; ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টাও করা হয় বলে অভিযোগ।

পরে ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে অভিযোগ করলে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ২০ জুলাই ওই শিক্ষার্থী হাটহাজারী থানায় মামলা করেন।

এই ঘটনায় শিক্ষার্থীদের ক্ষোভ-বিক্ষোভের মধ্যে ২২ জুলাই নগরীর বিভিন্ন স্থান থেকে চারজন এবং ২৩ জুলাই বহদ্দারহাট এলাকা একজনকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মোহাম্মদ আজিম (২৩), নুরুল আবছার বাবু (২২), নূর হোসেন শাওন (২২), মাসুদ রানা (২২) ও সাইফুল ইসলাম (২৪)।

এদের মধ্যে আজিম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং নুরুল আবছার বাবু নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। ২৩ জুলাই তাদের আজীবনের জন্য বহিষ্কার করার কথা জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অন্যদের মধ্যে নূর হোসেন শাওন (২২) হাটহাজারীর ফতেহপুরের জাবেদ হোসেনের ছেলে। তিনি হাটহাজারী কলেজের সমাজ বিজ্ঞানের প্রথম বর্ষের ছাত্র।

মাসুদ রানা (২২) হাটহাজারী কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি ঝালকাঠির আশিয়ার গ্রামের আব্দুল মান্নানের ছেলে। আর সাইফুল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার কর্মচারী শামসুল গাজীর ছেলে। হাটহাজারী কলেজের সাবেক ছাত্র সাইফুল পরিবারের সঙ্গে বিশ্ববিদ্যালয় এলাকায় থাকতেন।