চবি ছাত্রলীগের দুই পক্ষের মারামারি, আহত ২

সহকারী প্রক্টর বলেন, “সিনিয়র জুনিয়রের রাজনৈতিক মতবিরোধ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে এমনটা হয়েছে।”

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 07:56 AM
Updated : 6 Feb 2024, 07:56 AM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ বিজয়ের দুই নেতার অনুসারীদের মধ্যে সংঘর্ষে দুজন আহত হয়েছেন।

সোমবার রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সোহরাওয়ার্দী হলের সামনে এই সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের অনুসারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা বিভাগের ছাত্র মো. শহীদুল ইসলাম দা নিয়ে সাংবাদিকতা বিভাগের ছাত্র মো. মামুনকে ধাওয়া করেন।

মামুন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের গত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইলিয়াসের অনুসারী। ধাওয়া খেয়ে তিনি আলাওল হল থেকে সঙ্গীদের নিয়ে দেশীয় অস্ত্র হাতে শহীদকে ধাওয়া করতে যান।

এ সময় আলাওল হল থেকে ইলিয়াসের কর্মীদের আসতে দেখে সোহরাওয়ার্দী হলে থাকা সাখাওয়াত হোসেনের অনুসারীরা ‘ভুলবশত’ তাদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ইলিয়াস বলেন, “আমার এক জুনিয়রকে সোহরাওয়ার্দী হল থেকে কয়েকজন ছেলে বের হয়ে মারধর করে। তাকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে।"

আরেক নেতা সাখাওয়াত হোসাইন বলেন, “এ ঘটনায় আমাদের কোনো সম্পৃক্ততা ছিল না। ইলিয়াসের অনুসারীরা অতর্কিতে আমাদের হলে আক্রমণ করে।”

সহকারী প্রক্টর নাজমুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সিনিয়র জুনিয়রের রাজনৈতিক মতবিরোধ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে এমনটা হয়েছে। তবে আমরা দ্রুতই আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।”

সংঘর্ষে আহত দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে পাঠানো হয়েছে বলে জানান তিনি।