নাছিরের অসম্পূর্ণ কাজে জনদুর্ভোগ, ঘোচানোর ঘোষণা সুজনের

আ জ ম নাছির উদ্দীন মেয়র থাকাকালে গুরুত্বপূর্ণ সড়ক সংস্কারসহ বেশকিছু কাজ অসম্পূর্ণ রয়ে গেছে, যাতে জনদুর্ভোগ বেড়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) সদ্যনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2020, 02:18 PM
Updated : 11 August 2020, 02:18 PM

মঙ্গলবার চট্টগ্রাম নগরীতে নিজের বাড়িতে নগর যুবলীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি বলেন,ওই কাজগুলো শেষ করে জনদুর্ভোগের অবসান ঘটানো তার প্রাথমিক লক্ষ্য।

নাছিরের মেয়াদ ফুরোলেও করোনাভাইরাস মহামারীর কারণে নির্বাচন আটকে যাওয়ায় চট্টগ্রাম সিটি করপোরেশনে প্রশাসক হিসেবে সুজনকে নিয়োগ দিয়েছে সরকার।

সুজন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি, একই কমিটিতে সাধারণ সম্পাদকের পদে রয়েছেন নাছির।

তবে চট্টগ্রাম আওয়ামী লীগে প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী ও নাছিরের দ্বন্দ্বে বরাবরই মহিউদ্দিনের সঙ্গে ছিলেন সুজন।

নগর যুবলীগের অধিকাংশ শীর্ষ নেতাও মহিউদ্দিনের পক্ষে ছিলেন। মহিউদ্দিনের মৃত্যুর পরও তারা ওই ধারায় চলছেন।

মতবিনিময় সভায় সুজন বলেন, “বিগত মেয়রের সময়ে বেশ কিছু বড় ধরনের কাজ অসম্পূর্ণ রয়ে গেছে। বিশেষ করে গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক সংস্কার কাজ বিলম্বিত হওয়ার জন্য জনদুর্ভোগ বেড়েছে।

“এ কাজগুলো দ্রুত সম্পন্ন করার জন্য আমি বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি। আমি আশা করি, নাগরিক সমাজ আমাকে সহায়তা করবে। কারণ তাদের অভাব, অভিযোগ ভালোভাবে অনুধাবন করি।”

১৮০ দিনের জন্য দায়িত্ব পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, “খুব একটা বেশি না হলেও সময়ের কাজ সময়মতো করে ফেলতে পারলে জনভোগান্তি অনেকাংশে দূর হবে।”

যুবলীগ নেতাদের ‘সুশৃঙ্খল ও আদর্শিক’ কর্মী তৈরির তাগাদা দিয়ে ‍আওয়ামী লীগ নেতা সুজন বলেন, “এরা যদি জনদরদী হলে সেটা আমার জন্য প্লাস পয়েন্ট। তাই আমি তাদের নিয়ে আশাবাদী।”

যুবলীগ নেতারাও নতুন প্রশাসককে সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

মতবিনিময়ে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, দিদারুল আলম দিদার ও মাহবুবুল হক সুমন।