প্রতারণার অভিযোগে চট্টগ্রামে যুবক গ্রেপ্তার

সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে গতবছরও তিনি গ্রেপ্তার হয়েছিলেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2024, 02:53 PM
Updated : 8 Feb 2024, 02:53 PM

সেনা কর্মকর্তা পরিচয়ে চট্টগ্রাম আদালতের হাজতখানায় এক আসামির সঙ্গে দেখা করতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে এক ব্যক্তি।

গ্রেপ্তার হারিফ মিয়া (২৫) কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার চর হেন্দা গ্রামের আহেদ আলীর ছেলে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম আদালত ভবনের নিচতলা থেকে তাকে আটক করা হয়। পরে হারিফের বিরুদ্ধে মামলা করেন মেট্রো হাজতখানার পরিদর্শক রফিক উল্লাহ।

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (প্রসিকিউশন) এ এ এম হুমায়ুন কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হারিফ মিয়া একজন প্রতারক। গত বছর বন্দর থানায় আরেকটি ঘটনায়ও সেনা কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

“বুধবার রাতে হারিফ প্রথমে কোর্ট ইন্সপেক্টর রফিক উল্লাহকে ফোন করেন এবং নিজেকে একজন উচ্চপদস্থ সেনা কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। হারিফ বলেন, বৃহস্পতিবার সকালে তার ছোট ভাই আদালতে একজন আসামিকে দেখতে যাবে। তাকে যেন সর্বোচ্চ সহযোগিতা করা হয়।”

পুলিশ কর্মকর্তা এ এ এম হুমায়ুন কবির বলেন, “আজ সকালে আদালতে নিজেই আসেন হারিফ। তার আচরণ সন্দেহজনক হওয়ায় কোর্ট ইন্সপেক্টর রফিক তাকে চ্যালেঞ্জ করে।

“পরে হারিফকে শনাক্ত করে সিএমপির প্রসিকিউশন সেকশনের একজন এসআই। গত বছর বন্দর থানা এলাকায় প্রতারণার ঘটনাটি নিশ্চিত হওয়ার পর হারিফকে হেফাজতে নেয় পুলিশ।”

গ্রেপ্তারের পরে হারিফকে কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়।