নিয়োগের কথা বলে অর্থ আত্মসাৎ, গ্রেপ্তার ১

ভুক্তভোগীর কাছে এক লাখ টাকা ফেরত দেওয়া হলেও পাঁচ লাখ টাকা প্রতারকরা আত্মসাৎ করেন বলে অভিযোগ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2022, 01:58 PM
Updated : 23 Sept 2022, 01:58 PM

সরকারি হাসপাতালে চাকরির ভুয়া নিয়োগপত্র দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে চট্টগ্রামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

হাটাহাজারী উপজেলার পশ্চিম দেওয়ান নগর এলাকা থেকে বৃহস্পতিবার সোহেল আলম নামে ৩৬ বছর বয়সী ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সোহেল উপজেলার চারিয়া শিকদার পাড়ার বাসিন্দা।

র‌্যাব-৭ এর হাটাহাজারী ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, হাটাহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গাড়ি চালকের চাকরি দেওয়ার কথা বলে সোহেল এক ব্যক্তির কাছ থেকে পাঁচ লাখ টাকা নেন।

“পরে তাকে একটি ‘নিয়োগপত্র’ দিয়ে চাকরির বিষয়টি নিশ্চিত করে। ভুক্তভোগী ব্যক্তি নিয়োগপত্র হাতে পেয়ে খোঁজ নিয়ে জানতে পারেন, সেটি ভুয়া।”

র‌্যাব কর্মকর্তা মাহফুজ বলেন, অভিযোগ পাওয়ার পর র‌্যাব অভিযান শুরু করে। বৃহস্পতিবার পশ্চিম দেওয়ান নগর এলাকায় পল্লী বিদ্যুৎ অফিসের কাছে একটি দোকান থেকে সোহেলকে গ্রেপ্তার করা হয়।

ভুক্তভোগী মিঠুন চক্রবর্তী পেশায় একজন গাড়ি চালক। তাকে সরকারি চাকরি দেওয়ার কথা বলে সোহেল তার আরেক সহযোগী জসীমের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

মিঠুনের অভিযোগ, হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গাড়ি চালকের চাকরির জন্য তিনি দুই দফায় পাঁচ লাখ টাকা দেন সোহেল ও জসীমকে। কিন্তু চাকরি না হওয়ায় বিষয়টি সোহেলেকে বলার পর এক লাখ ফেরৎ দিলেও বাকি টাকা নিয়ে টালবাহানা শুরু করেন।

একপর্যায়ে সোহেল বলেন, সব টাকা জসীমের কাছে আছে। কিন্তু দুই জনই যোগাযোগ বন্ধ করে দেন।

র‌্যাব কর্মকর্তা মাহফুজ বলেন, “সোহেল ও জসীম একটি চক্র। তারা বিভিন্ন ব্যক্তিকে সরকারি চাকরি দেওয়ার কথা বলে এভাবে টাকা হাতিয়ে নিয়ে আসছিল।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক