হেইজেলউডের পর ভারত সফর শেষ ওয়ার্নারের

কনুইয়ের চোটে দেশে ফিরে যাচ্ছেন অস্ট্রেলিয়ান ওপেনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2023, 06:38 AM
Updated : 21 Feb 2023, 06:38 AM

ভারত সফরে ধুঁকতে থাকা অস্ট্রেলিয়ার জন্য আরেকটি বড় ধাক্কা। চোটের কারণে জশ হেইজেলউডকে হারানো দল সিরিজের শেষ দুই টেস্টে পাবেন না ডেভিড ওয়ার্নারকেও। কনুইয়ে চিড় নিয়ে দেশে ফিরে যাচ্ছেন অভিজ্ঞ এই ওপেনার। 

সিডনিতে ফিরে গিয়ে পুনবার্সন প্রক্রিয়া চলবে ওয়ার্নারের। টেস্ট সিরিজ শেষে মার্চের মাঝামাঝি ভারতে ওয়ানডে সিরিজে তাকে পাওয়ার আশা করছে অস্ট্রেলিয়া। 

দিল্লি টেস্টের প্রথম ইনিংসে মোহাম্মদ সিরাজের বলে বাঁ কনুইয়ে এই চোট পান ওয়ার্নার। দুই ওভার পর সিরাজের বলই ছোবল দেয় তার হেলমেটে। পরে কনকাশনের লক্ষণ দেখা দেওয়ায় ম্যাচ থেকে সরিয়ে নেওয়া হয় তাকে। তার বদলি হিসেবে খেলেন ম্যাট রেনশ। 

তার কানকাশন জটিলতা পরে কেটে যায়। কিন্তু কনুইয়ের সমস্যা রয়েই যায়। স্ক্যানে ধরা পড়ে সূক্ষ্ণ চিড়। শুরুতে সেটিকে খুব বড় সমস্যা মনে না করে পরের টেস্টে তাকে খেলাতে চেয়েছিল দল। সোমবার রাত পর্যন্তও সেই আশা ছিল টিম ম্যানেজমেন্টের। কিন্তু তার ব্যথার তীব্রতা ও পারিপার্শ্বিকতা ভাবনায় রেখে শেষ পর্যন্ত দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্তই হয়। 

এমনিতেও অবশ্য এই সফরে ভালো করতে পারছিলেন না তিনি। তিন ইনিংসে তার রান ১, ১০ ও ১৫। 

ওয়ার্নারের বদলে কাউকে দলে যোগ করা হবে না বলেই ধারণা করা হচ্ছে। দিল্লি টেস্টে তিনি ছিটকে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ওপেন করে ৪৩ রানের আগ্রাসী ইনিংস খেলেন ট্রাভিস হেড। ইন্দোর টেস্টেও তাকে ওপেনিংয়ে খেলাবে অস্ট্রেলিয়া। এটিকে অবশ্য আপাত সমাধান হিসেবেই দেখা হচ্ছে। মিডল অর্ডার ব্যাটসম্যান হেডকে নিয়মিত ওপেন করানো হবে না বলে নিশ্চিত করেছেন কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। 

হেইজেলউড-ওয়ার্নারকে হারানো অস্ট্রেলিয়ার জন্য একটি সুখবর আছে, চোট কাটিয়ে ম্যাচ খেলার জন্য পুরো ফিট হয়ে উঠেছেন ক্যামেরন গ্রিন। এই অলরাউন্ডারকে পেলে দল ভারসাম্যও ফিরে পাবে কিছুটা। এছাড়াও মিচেল স্টার্কও ফিট হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে। 

জরুরি পারিবারিক প্রয়োজনে এর মধ্যে দেশে ফিরে গেছেন প্যাট কামিন্সও। তবে পরের টেস্টের আগেই অস্ট্রেলিয়ান অধিনায়ক দলের সঙ্গে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।