মিঠুনের বদলে আসতে পারে রুবেল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাটসম্যান কমিয়ে বাড়তি একজন পেসার খেলাতে পারে বাংলাদেশ। সেক্ষেত্রে জায়গা হারাবেন মোহাম্মদ মিঠুন, একাদশে ফিরবেন রুবেল হোসেন।

আরিফুল ইসলাম রনিআরিফুল ইসলাম রনিটনটন থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2019, 11:42 PM
Updated : 16 June 2019, 11:42 PM

ম্যাচের সকালে সিদ্ধান্ত বদল না হলে, সবশেষ ম্যাচের একাদশ থেকে পরিবর্তন আসতে যাচ্ছে এই একটিই।

দল সূত্রে জানা গেছে, ব্যাটসম্যান একজন কমানো নিয়ে দলীয় সভায় আলোচনা হয়েছে বিস্তর। ভেবে দেখা হয়েছে ঝুঁকির দিকটিও। ক্যারিবিয়ান পেসে যদি টপ অর্ডার ভেঙে পড়ে দ্রুত তাহলে ব্যাটসম্যানের কমতি ভোগাতে পারে দলকে, টিম ম্যানেজমেন্টের কেউ কেউ এই যুক্তি দিয়েছেন। তবে ছোট মাঠে একজন বাড়তি পেসারের প্রয়োজনীতাও অনুভব করছে দল। শেষ পর্যন্ত তাই আক্রমণাত্মক পথে আগানোর সিদ্ধান্তই হয়েছে ম্যাচের আগের দিন।

ব্যাটসম্যান না কমিয়ে কোনো স্পিনারকে কমিয়েও পেসার বাড়ানো যেত। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মেহেদী হাসান মিরাজের পারফরম্যান্স দারুণ। তাদের ব্যাটিং অর্ডারের প্রথম পাঁচ ব্যাটসম্যানের চারজনই বাঁহাতি। অফ স্পিনার বাদ দেওয়ার ভাবনা তাই বাদ হয়ে গেছে শুরুতেই। মাহমুদউল্লাহ যেহেতু বোলিং করার অবস্থায় নেই এখনও, অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনকে বাইরে রাখার ভাবনাও বেশিদূর এগোয়নি। 

শেষ পর্যন্ত এই একাদশই থাকলে মিঠুনের পজিশন পাঁচ নম্বরে ব্যাট করবেন মাহমুদউল্লাহ। ছয় নম্বরে আসবেন মোসাদ্দেক। লোয়ার মিডল অর্ডারে বাড়তি দায়িত্ব নিতে হবে মোহাম্মদ সাইফ উদ্দিন, মিরাজ ও অধিনায়ক মাশরাফি মুর্তজাকে।

আর শেষ মুহূর্তে যদি ব্যাটসম্যান কমানোর সিদ্ধান্ত থেকে সরে আসে দল, তাহলেও মিঠুনের বাইরে থাকা প্রায় নিশ্চিত। সেক্ষেত্রে তার বদলে জায়গা পাবেন লিটন দাস।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।