ডিআরএস নিশ্চিত করতে ২০২৭ পর্যন্ত বিসিবির চুক্তি

ঘরোয়া ও আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোয় ডিআরএস নিশ্চিত করতে কোম্পানির সঙ্গে সরাসরি চুক্তি করেছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2023, 10:52 AM
Updated : 27 Feb 2023, 10:52 AM

বিপিএলে এবার ডিসিশান রিভিউ সিস্টেম (ডিআরএস) না থাকায় তুমুল সমালোচনার পর ভবিষ্যতে আর এই ঝুঁকি নিতে চায় না বিসিবি। প্রোডাকশন টিমকে দায়িত্ব না দিয়ে তাই ডিআরএস কোম্পানির সঙ্গেই সরাসরি দীর্ঘদেয়াদি চুক্তি করতে যাচ্ছে বোর্ড।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি সোমবার সংবাদ সম্মেলনে জানান, অন্তত ২০২৭ সাল পর্যন্ত এই চুক্তি করতে যাচ্ছেন তারা।

সংবাদ সম্মেলনটি হওয়ার কথা ছিল বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের টাইটেল স্পন্সরশিপ ঘোষণা নিয়ে। কিন্তু নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা পরে প্রধান নির্বাহী সংবাদ সম্মেলন কক্ষে এসে জানান, স্পন্সর প্রতিষ্ঠানের নিজেদের কিছু কাজ এখনও বাকি থাকায় আয়োজনটি হবে পরের দিন।

তবে সেখানেই অনির্ধারিত সংববাদ সম্মেলনে বিসিবির প্রধান নির্বাহী নিশ্চিত করেন, বুধবার থেকে শুরু হতে যাওয়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ ও এর পরপরই আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ডিআরএ থাকছে। পাশাপাশি তিনি দীর্ঘমেয়াদি চুক্তির কথাও জানিয়ে দেন।

“অবশ্যই থাকবে ডিআরএস। আরেকটা ব্যাপার আপনাদের জানার জন্য বলছি, ডিআরএস নিয়ে তো অনেক কথা হয়েছে। অনেক বিষয় এসেছে। ডিআরএস তো প্রোডাকশনের একটা উপাদান। আগে যখন ডিআরএস ছিল না, তখনও কিন্তু খেলা হতো, ক্রিকেট হতো। বিশ্বকাপের মতো ইভেন্টও ডিআরএস ছাড়াই হয়েছে। একটা পর্যায়ে গিয়ে যখন প্রযুক্তি আসে, তখন ডিআরএসকে আইসিসি থেকে বাধ্যতামূলক করা হয় আইসিসি ইভেন্টের জন্য।”

“ঘরোয়া প্রতিযোগিতার জন্য আমাদেরও চেষ্টা ছিল ডিআরএস নিশ্চিত করার। আমরা আগে যেটা করেছিলাম, আমাদের প্রোডাকশন টিমের হাতে দায়িত্বটি দিয়েছিলাম। এই জিনিসটা থেকে আমরা বেরিয়ে আসছি। দীর্ঘমেয়াদি চুক্তিতে চলে যাচ্ছি সরাসরি যারা ডিআরএস সার্ভিসটা যারা প্রোভাইড করে, তাদের সঙ্গে এবং অন্তত ২০২৭ পর্যন্ত চুক্তি করছি। আমাদের বাংলাদেশে যে আন্তর্জাতিক ও ঘরোয়া খেলাগুলো হবে, সবগুলিতেই ডিআরএস আমরা পাব।”

বিসিবি প্রধান নির্বাহী পরে পরিষ্কার করে দেন, ঘরোয়া সব টুর্নামেন্ট বলতে তিনি বুঝিয়েছেন, যে টুর্নামেন্টগুলোয় টিভি প্রোডাকশন থাকবে বিসিবির।