এলপিএলের ফাইনালে আফিফের দল

লঙ্কা প্রিমিয়ার লিগে সবার আগে ফাইনালে উঠে গেল জাফনা কিংস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2022, 02:50 PM
Updated : 21 Dec 2022, 02:50 PM

ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিলেন আফিফ হোসেন। দ্বিতীয় বলে মারেন বাউন্ডারি। একটু পর বল বাউন্ডারিতে পাঠান আরেকবার। এরপর আর পারেনি ইনিংস এগিয়ে নিতে। তবে আফিফ বড় কিছু করতে না পারলেও বৃষ্টিবিঘ্নিত ম্যাচ জিতে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) ফাইনালে উঠে গেল তার দল জাফনা কিংস।

এলপিএলের প্রথম কোয়ালিফায়ারে বুধবার ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন (ডিএলএস) পদ্ধতিতে ক্যান্ডি ফ্যালকনসকে ২৪ রানে হারায় জাফনা। টুর্নামেন্টের তৃতীয় আসরে প্রথম দল হিসেবে ফাইনালের টিকেট পায় তারা।

কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে ২০ ওভারে ক্যান্ডি তোলে ৮ উইকেটে ১৪৩ রান। রান তাড়ায় কয়েক দফা বৃষ্টির বাগড়ার মধ্যে ১১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৯৮ রান করে জাফনা। এরপর আর খেলা শুরু করা সম্ভব না হলে ডিএলএস পদ্ধিতিতে ২৪ রানে জিতে যায় আফিফরা।

জাফনার রান তাড়ায় দ্বিতীয় ওভারের পঞ্চম বলে প্রথম উইকেটের পতনের পর উইকেটে যান আফিফ। প্রথম বলে ১ রান নিয়ে স্ট্রাইক নিজের কাছেই রাখেন তিনি। পরের ওভারে ইসুরু উদানার প্রথম বলেই ফাইন লেগ দিয়ে চার মারেন বাঁহাতি এ ব্যাটসম্যান।

এক ওভার পর চামিকা করুনারত্নের বলে হুক করে দ্বিতীয় বাউন্ডারি আদায় করে নেন আফিফ। তখন তার নামের পাশে ৫ বলে ১৩ রান। এমন শুরুর পর বেশি দূর যেতে পারেননি। করুনারত্নের খাটো লেংথের বলে ফিরতি ক্যাচ দিয়ে তিনি ফেরেন ৯ বলে ১৪ রান করে।

আভিশকা ফার্নান্দোর ১১ বলে ২১ রানের সৌজন্যে ডিএলএসে এগিয়ে যায় জাফনা। পরে সাদিরা সামারাবিক্রমা ১৫ বলে ১৫ ও দুনিথ ওয়েলালাগে ২৩ বলে ১৯ রান করে উইকেট বাঁচিয়ে রাখায় ম্যাচের ফল আসে তাদের পক্ষেই।

এ ম্যাচে তেমন কিছু করতে না পারলেও এলপিএলে আফিফের অভিষেকটা ছিল দুর্দান্ত। গত রোববার গল গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে ৩৫ বলে ৫৪ রান করেন বাংলাদেশের এই তরুণ ব্যাটসম্যান। সেদিন তার হাতেই ওঠে ম্যাচ সেরার পুরস্কার।

প্রেমাদাসা স্টেডিয়ামেই ফাইনাল ম্যাচ শুক্রবার।