খালেদের ২ উইকেটের দিনে ক্যারিবিয়ানদের লিড

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে ৯৬ রানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2022, 04:14 AM
Updated : 7 August 2022, 04:14 AM

আগের দিনের হতাশা পেছনে ফেলে গোছানো বোলিং করলেন সৈয়দ খালেদ আহমেদ। দুটি উইকেটও শিকার করলেন এই টেস্ট পেসার। তবে অন্যরা দেখা পেলেন না উইকেটের। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বড় লিড ঠেকাতে পারল না বাংলাদেশ ‘এ’ দল।

তবে প্রথম এই আনঅফিসিয়াল টেস্ট যে ড্র হতে যাচ্ছে, তা নিশ্চিত হয়ে গেছে অনেকটাই। চার দিনের ম্যাচটির বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনে খেলা হয়েছে স্রেফ ৩৫ ওভার। ২ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল এ দিন যোগ করতে পেরেছে ৯৮ রান।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে ৫ উইকেটে ২৬৫ রান নিয়ে ক্যারিবিয়ানরা এগিয়ে আছে এখন ৯৬ রানে।

ক্যারিবিয়ানদের কোনো ব্যাটসম্যান ফিফটির দেখা পাননি। উদ্বোধনী জুটির পর আর কোনো জুটি পঞ্চাশ পর্যন্ত যেতে পারেনি। তবে কার্যকর কয়েকটি ইনিংস আর জুটিতে বেড়েছে তাদের রান।

৩ উইকেটে ১৬৫ রান নিয়ে শনিবার খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ২৩ রানে দিন শুরু করা টেলভিন ইমলাককে ৩৬ রানে এলবিডব্লিউ করেন খালেদ। ভাঙে ১২৫ বলে ৪৭ রানের জুটি।

আরেক পাশে অধিনায়ক জশুয়া দা সিলভা উইকেট আঁকড়ে রাখেন লম্বা সময়। তাকে সঙ্গ দেন আলিক আথানেজ। জশুয়াকে ফিরিয়ে ৪২ রানের এই জুটিও থামান খালেদ। ২০০ মিনিট ক্রিজে থেকে ১৩৫ বল খেলে ৪৩ রানে এলবিডব্লিউ হন জশুয়া।

এরপর আরেকটি কার্যকর জুটি গড়েন আথানেজ ও ইয়ানিক ক্যারিয়াহ। দুজনের ৩৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করে ক্যারিবিয়ানরা।

বাংলাদেশের অন্য বোলারদের মধ্যে এ দিনও বেশ আঁটসাঁট বোলিং করেন অফ স্পিনার নাঈম হাসান। তবে পেসার রেজাউর রহমান রাজা ছিলেন আগের দিনের মতোই খরুচে। আরেক পেসার এনামুল হক অবশ্য নিয়ন্ত্রিত বোলিং করেন। তবে উইকেটের দেখা পাননি তিনি।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’ দল: ১৬৭

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল: ৯৮ ওভারে ২৬৩/৫ (আগের দিন ১৬৫/৩) (চন্দরপল ৪৯, সলোজানো ৩২, কার্টি ৩৬, জশুয়া ৪৩, ইমলাক ৩৬, আথানেজ ৩০*, ক্যারিয়াহ ১৮*; খালেদ ২৬-৬-৭২-২, এনামুল ২০-৫-৫৮-০, নাঈম ৩৪-১৫-৪৩-১, রাজা ১৭-১-৮১-০, সাইফ ১-০-২-০)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক