স্কটল্যান্ড বিশ্বকাপ দলে নতুন মুখ ম্যাকমুলান

সংযুক্ত আরব আমিরাতের আসরে খেলা ১২ জনকে এবারও রেখেছে দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2022, 11:46 AM
Updated : 22 Sept 2022, 11:46 AM

আঞ্চলিক সিরিজ ও ‘এ’ দলের ম্যাচে ব্যাট-বলে আলো ছড়ানোর পুরস্কার পেলেন ব্র্যান্ডন ম্যাকমুলান। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন তিনি। এই অলরাউন্ডারকে রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল দিয়েছে স্কটল্যান্ড।

অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য বৃহস্পতিবার ১৫ জনের দল ঘোষণা করে ক্রিকেট স্কটল্যান্ড। দলকে নেতৃত্ব দেবেন রিচার্ড বেরিংটন। তার ডেপুটি হিসেবে থাকবেন ম্যাথু ক্রস।

অভিজ্ঞদের ওপরই ভরসা রেখেছে স্কটল্যান্ড। সংযুক্ত আরব আমিরাতের আসরে খেলা ১২ জনকে এবারও রেখেছে তারা।

গত আসরে প্রাথমিক পর্বে বাংলাদেশের বিপক্ষে অভিষেক ম্যাচে দলকে জেতানো ৪৫ রানের ইনিংস খেলা ক্রিস গ্রিভস আছেন এবারও। এছাড়া ব্যাটিং বিভাগে বেরিংটনের সঙ্গে আছেন জর্জ মানজি, ক্রস ও ক্যালাম ম্যাকলাউড।

মার্ক ওয়াট, সাফওয়ান শরফি, হামজা তাহির, ব্র্যাড হুইল ও জশ ডেভিরা সামাল দেবেন বোলিং আক্রমণ। এই ক্রিকেটারদের সম্মিলিত আন্তর্জাতিক টি-টোয়েন্টি উইকেট ১৮৮টি।

সবশেষ আসরে বাংলাদেশের পর ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছিল স্কটল্যান্ড। সেখানে অবশ্য কোনো ম্যাচ জিততে পারেনি তারা।

এবার প্রাথমিক পর্বে স্কটল্যান্ড আছে ‘বি’ গ্রুপে। ১৭ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপে পথচলা। পরের দুই ম্যাচ ১৯ ও ২১ অক্টোবর, আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে।

স্কটল্যান্ডের বিশ্বকাপ দল: রিচার্ড বেরিংটন (অধিনায়ক), জর্জ মানজি, মাইকেল লিস্ক, ব্র্যাডলি হুইল, ক্রিস সোল, ক্রিস গ্রিভস, সাফওয়ান শরিফ, জশ ডেভি, ম্যাথু ক্রস, ক্যালাম ম্যাকলাউড, হামজা তাহির, মার্ক ওয়াট, ব্র্যান্ডন ম্যাকমুলান, মাইকেল জোনস, ক্রেইগ ওয়ালেস

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক