চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও অ্যাশেজে হেইজেলউডকে পাওয়ার আশায় অস্ট্রেলিয়া

চোট পেয়ে আইপিএলের মাঝপথে দেশে ফেরা এই পেসারকে নিয়ে আছে শঙ্কা।

স্পোর্টস ডেস্ক
Published : 22 May 2023, 02:49 PM
Updated : 22 May 2023, 02:49 PM

দুয়ারে কড়া নাড়ছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজ সিরিজ। গুরুত্বপূর্ণ এই দুই লড়াইয়ে জশ হেইজেলউডকে পাওয়া নিয়ে আগে থেকেই শঙ্কায় আছে অস্ট্রেলিয়া। অনিশ্চয়তার সেই মেঘ অবশেষে কাটতে শুরু করেছে। 

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সোমবার জানিয়েছে, ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে অভিজ্ঞ পেসার হেইজেলউডকে পাওয়ার আশা করছে তারা। 

১৮ মাস ধরে চোটের সঙ্গে লড়াই করছেন হেইজেলউড। বাম পায়ের অ্যাকিলিসের চোটে গত জানুয়ারির পর চার মাস মাঠের বাইরে ছিলেন তিনি। আইপিএল দিয়ে আবার মাঠে ফেরেন ৩২ বছর বয়সী এই পেসার।

কিন্তু চোট তার পিছু ছাড়েনি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের হয়ে তিন ম্যাচ খেলতেই ছোট একটি চোটে তাকে ফিরে যেতে হয় দেশে। গত ৯ মে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলেন তিনি সবশেষ ম্যাচ। 

সিএ জানিয়েছে, সেই সমস্যা থেকে সেরে উঠছেন হেইজেলউড। আইপিএল থেকে ফিরে বিশ্রাম শেষে ‘হাই ইনটেন্সিটি’ তে বোলিংও শুরু করে দিয়েছেন তিনি। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজ সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করতে সময়ের সঙ্গে বাড়াতে থাকবেন বোলিংয়ে ওয়ার্কলোড। 

আগামী ৭ জুন লন্ডনের দা ওভালে শুরু ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ১৬ জুন এজবাস্টনে শুরু হবে ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজ। 

অ্যাশেজের আগে চোট হানা দিয়েছে ইংল্যান্ড শিবিরেও। কনুইয়ের চোটে পুরো গ্রীষ্ম মৌসুম থেকে ছিটকে গেছেন ফাস্ট বোলার জফ্রা আর্চার। কুঁচকির চোটে ভুগছেন অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। অ্যাঙ্কেলে ব্যথা পেয়েছেন দলটির আরেক পেসার অলিভার রবিনসন। 

২০২১ সালে ঘরের মাঠে ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে গুঁড়িয়ে অ্যাশেজ ট্রফি এখন অস্ট্রেলিয়ার কাছে।