বন্যার্তদের সাহায্যার্থে ২ ছক্কা হাঁকানো ব্যাট নিলামে তুলছেন নাসিম

নাসিম শাহকে নিজের ব্যাটটি উপহার দেন মোহাম্মদ হাসনাইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2022, 12:29 PM
Updated : 9 Sept 2022, 12:29 PM

পাকিস্তানে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াতে চান নাসিম শাহ। এশিয়া কাপে রোমাঞ্চকর ম্যাচে আফগানিস্তানকে হারানোর পথে টানা দুই ছক্কা হাঁকানো ব্যাটটি তাই নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন এই পেসার।

ব্যাটটি মূলত ছিল পাকিস্তানের আরেক পেসার মোহাম্মদ হাসনাইনের। গত বুধবার আফগানদের বিপক্ষে রান তাড়ায় নাসিমকে ব্যাটটি দেন তিনি। ওই ব্যাট দিয়েই অসাধারণ দুটি ছক্কা হাঁকিয়ে দলকে টুর্নামেন্টের ফাইনালে তোলেন নাসিম।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) টুইটারে বৃহস্পতিবার দেওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, নাসিমকে ব্যাটটি উপহার দেন হাসনাইন। তখনই সতীর্থকে ধন্যবাদ জানিয়ে ১৯ বছর বয়সী নাসিম ব্যাটটি নিলামে তোলার ঘোষণা দেন। এর থেকে পাওয়া অর্থ বন্যার্তদের সাহায্যার্থে গঠিত তহবিলে দেওয়া হবে বলে জানান তিনি।

তরুণ গতিময় ফাস্ট বোলার হিসেবে ক্রিকেট বিশ্বে পরিচিত নাসিম। আফগানদের বিপক্ষে ওইদিন ব্যাটিং দিয়ে তিনি আলোড়ন তোলেন। শেষ দিকের কঠিন সমীকরণ মিলিয়ে দলের অবিশ্বাস্য জয়ের নায়ক তিনিই।

জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ১১ রান। উইকেটে তখন ১০ নম্বরে নামা নাসিমের সঙ্গী শেষ ব্যাটসম্যান হাসনাইন। মনে হচ্ছিল, আফগানিস্তানের জয় স্রেফ সময়ের ব্যাপার।

তবে, শুরু থেকে দুর্দান্ত বোলিং করা ফজলহক ফারুকির প্রথম দুই বলেই ম্যাচ শেষ করে দেন নাসিম। দুটি ফুলটস ছক্কায় উড়িয়ে বাঁধনহারা উল্লাসে মাতেন আন্তর্জাতিক ক্যারিয়ারের মাত্র চতুর্থ টি-টোয়েন্টি খেলতে নামা এই তরুণ।

আফগানিস্তানের হৃদয় ভেঙে ফাইনালে ওঠে পাকিস্তান। এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট ঘরে তোলার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

দুবাইয়ে আগামী রোববার হবে ফাইনাল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক