বিশ্বকাপে মহারাজকে নিয়ে শঙ্কা

চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বাঁহাতি এই স্পিনারকে অন্তত ছয় মাস মাঠের বাইরে থাকতে হবে বলে ধারণা করা হচ্ছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2023, 03:56 PM
Updated : 11 March 2023, 03:56 PM

উইকেট উদযাপন কাল হলো কেশভ মহারাজের জন্য। বাম অ্যাকিলিস টেন্ডন ফেটে যাওয়ায় লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি এই স্পিনার। ঝুঁকিতে পড়ল তার আগামী ওয়ানডে বিশ্বকাপে খেলা। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জোহানেসবার্গ টেস্টের চতুর্থ দিন শনিবার ওই চোট পান মহারাজ। লাঞ্চ বিরতির আগে তার বলে এলবিডব্লিউ হন কাইল মেয়ার্স। মাঠের আম্পায়ার শুরুতে আউট দেননি। রিভিউ নিয়ে সফল হয় দক্ষিণ আফ্রিকা। এরপরই উদযাপন করতে গিয়ে পায়ে আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন মহারাজ। তাকে মাঠের বাইরে নেওয়া হয় স্ট্রেচারে করে। 

পরে তাকে নেওয়া হয় হাসপাতালে। স্ক্যানে উল্লেখযোগ্য ক্ষত ধরা পড়েছে তার বাম অ্যাকিলিস টেন্ডনে। তাকে হাঁটতে হচ্ছে ক্রাচে ভর দিয়ে। 

তার চোট নিয়ে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এখনও বিস্তারিত কিছু জানায়নি। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর খবর, অন্তত ছয় মাস মাঠের বাইরে থাকতে হবে ৩৩ বছর বয়সী এই ক্রিকেটারকে। 

২০১৭ সালে ওয়ানডে অভিষেকের পর এই সংস্করণে মহারাজ এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন কেবল ২৭টি। তার বড় ভূমিকা টেস্ট দলে। ২০১৮ সালে কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে এক ইনিংসে নিয়েছিলেন ৯ উইকেট। 

আগামী অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ হবে ভারতে। সেখানকার কন্ডিশন শ্রীলঙ্কার মতোই। ফলে বিশ্বকাপ দলের বিবেচনায় মহারাজ থাকতেন ভালোভাবেই। কিন্তু এই চোট তাকে ফেলে দিল ঝুঁকিতে।