ভিসা জটিলতায় ভারতে যেতে দেরি খাওয়াজার

এর আগেও ভারতের ভিসা নিয়ে সমস্যায় পড়তে হয়েছিল পাকিস্তানি বংশোদ্ভূত এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2023, 10:02 AM
Updated : 1 Feb 2023, 10:02 AM

ভারত সফর নিয়ে আবারও ভিসা জটিলতায় পড়ার তেতো অভিজ্ঞতা হলো উসমান খাওয়াজার। সতীর্থদের সঙ্গে তাই ভারত সফরে যেতে পারেননি অস্ট্রেলিয়ার বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান। ভিসা না পাওয়ায় এখনও দেশে আছেন তিনি।

মঙ্গলবার ও বুধবার দুই ভাগে ভারতের উদ্দেশে দেশ ছাড়েন অস্ট্রেলিয়ার টেস্ট দলের ক্রিকেটাররা। বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে ভিসার জন্য অপেক্ষা করার কথা জানান খাওয়াজা।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, শিগগিরই এই সমস্যার সমাধান হয়ে যাবে। ধারনা করা হচ্ছে, বৃহস্পতিবারই বেঙ্গালুরুর উদ্দেশে রওয়ানা দিতে পারবেন ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার জেতা খাওয়াজা।

পাকিস্তানি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান নাগরিক খাওয়াজা বেশ কয়েকবারই ভারত সফরে গিয়েছেন - ২০১৩ ও ২০১৭ সালে। তবে আগেও তিনি ভারতের ভিসা নিয়ে জটিলতায় পড়েছিলেন।

২০১১ সালে অনুষ্ঠিত ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগে নিউ সাউথ ওয়েলসের হয়ে খেলতে ভারত সফরে যেতে সমস্যা হয়েছিল খাজার। পরে বিশেষ হস্তক্ষেপে তাকে ভিসা দেওয়া হয়েছিল।

টেস্টে অস্ট্রেলিয়ার টপ অর্ডারের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন খাওয়াজা। ২০২২ সালে অ্যাশেজ দিয়ে দলে ফেরার পর এখন পর্যন্ত ৭৯.৬৮ গড় ও ৫ সেঞ্চুরিতে ১ হাজার ২৭৫ রান করেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার।

আগে ভারত সফর করলেও এখন পর্যন্ত দেশটির মাটিতে টেস্ট খেলার অভিজ্ঞতা হয়নি তার। এবার সেই অপেক্ষার অবসান হওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে।

আগামী ৯ ফেব্রুয়ারি নাগপুর টেস্ট দিয়ে শুরু ভারত-অস্ট্রেলিয়া বোর্ডার-গাভাস্কার ট্রফি। এর আগে বেঙ্গালুরুতে চার দিন অনুশীলন করবে প্যাট কামিন্সের দল।