পরের বিপিএলের ‘স্লট’ নিয়ে অনিশ্চয়তায় বিসিবি

জাতীয় নির্বাচনের জন্য আগামী বছরের বিপিএলের মাঝে বিরতি দেওয়া হতে পারে।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2023, 02:48 PM
Updated : 30 Jan 2023, 02:48 PM

আগামী বছরের বিপিএলের প্রাথমিক তারিখ বেশ আগেই চূড়ান্ত করেছে বিসিবি। তবে এখন বোর্ড সভাপতি নাজমুল হাসান বলছেন, সেই আসরের জন্য উপযুক্ত দিন-তারিখ ঠিক করতে সমস্যায় পড়ে গেছেন তারা। শেষ পর্যন্ত একটি সময় অবশ্য ভাবনায় আছে তাদের। তবে সেখানেও বিরতির প্রয়োজন হতে পারে জাতীয় নির্বাচনের জন্য।

গত ১৭ জুলাই বিসিবির পরিচালনা পর্ষদের সভা শেষে নাজমুল হাসান জানান, পরবর্তী তিন আসরের দিন-তারিখ তারা চূড়ান্ত করে ফেলেছেন। ২০২৩ সালের আসর সেই পরিকল্পনামতোই চলছে এখন। আগের ঘোষণা অনুযায়ী, ২০২৪ সালের আসরের সম্ভাব্য সময় ৬ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি এবং ২০২৫ সালের আসর ১ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি।  

তবে আগামী বছর জাতীয় নির্বাচন হতে পারে জানুয়ারি মাসেই।

সিলেটে সোমবার বিপিএল ম্যাচের ফাঁকে সংবাদ সম্মেলনে এই টুর্নামেন্টের ভেন্যু বাড়ানো নিয়ে আলোচনায় বিসিবি সভাপতির কণ্ঠে উঠে এলো আগামী আসরের দিনক্ষণ নিয়ে অনিশ্চয়তাও।

“আমাদের সবসময় ইচ্ছা আরও বেশি জায়গায় দেওয়ার (বিপিএলের খেলা)। সমস্যাটা হয় কী, আমাদের সূচি এত টাইট…এফটিপি তো আপনাদের কাছে আছেই। আপনারা দেখেন না, এখানে তো দুই-চার দিন বের করার কোনো সুযোগ নেই। একটা ভেন্যু বাড়ানো মানেই আরও চার দিন নেই। দুদিন করে আসা যাওয়া মিলিয়ে চার দিন। আরও একটা বাড়ালে আট দিন লাগবে।”

“সামনের বছর আমাদের পরের বিপিএল, এটার স্লটই আমরা এখন খুঁজে পাচ্ছি না, স্লট বের করাই অসম্ভব ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। একটা পেয়েছি, কিন্তু মাঝে গ্যাপ দিতে হতে পারে, যদি নির্বাচন হয়। তখন আমরা নিরাপত্তা পাব কোথায়? সব তো নির্বাচনে ব্যস্ত থাকবে।” 

বিপিএলের এবারের আসরের ফাইনাল আগামী ১৬ ফেব্রুয়ারি।