আইপিএলে লিটনের অভিষেক, বাদ মুস্তাফিজ

মুখোমুখি হওয়া হলো না বাংলাদেশের দুই তারকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2023, 02:55 PM
Updated : 20 April 2023, 02:55 PM

দলে যোগ দিয়ে দুই ম্যাচ বাইরে থাকার পর মাঠে নামার সুযোগ পেয়েছেন লিটন দাস। কলকাতা নাইট রাইডার্সের হয়ে তার আইপিএল অভিষেকের দিন দিল্লি ক্যাপিট্যালসের একাদশ থেকে বাদ পড়েছেন মুস্তাফিজুর রহমান।

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে বৃষ্টির কারণে এক ঘণ্টা দেরিতে শুরু ম্যাচে টস জিতে কলকাতাকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন স্বাগতিক দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

মুস্তাফিজের জায়গায় বিদেশি কোটায় ফিল সল্টকে দলে নিয়েছে দিল্লি। বাঁহাতি পেসারের জায়গা হারানোর কারণে এই ম্যাচে মুখোমুখি হওয়া হলো না বাংলাদেশের দুই তারকার।

আইপিএলে খেলার সুযোগ পাওয়া ষষ্ঠ বাংলাদেশি লিটন। তার আগে আব্দুর রাজ্জাক, মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান ও মুস্তাফিজ খেলেছেন জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগে। দুই আসরে পুনে ওয়ারিয়র্স দলে থাকলেও মাঠে নামার সুযোগ পাননি তামিম ইকবাল।

পরপর দুই ম্যাচে খরুচে বোলিং করা মুস্তাফিজের বাদ পড়া এক রকম অনুমিতই ছিল। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে ৪ ওভারে ৩৮ রানে ১ উইকেট নেন তিনি। পরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে ৩ ওভারে ৪১ রান দিয়ে থাকেন উইকেটশূন্য।

আইপিএলের নিলামে এবার ৫০ লাখ রুপিতে লিটনকে দলে নেয় কলকাতা। তবে দলে যোগ দিতে অনেকটা সময় লেগে যায় তার দেশের খেলার ব্যস্ততা থাকায়। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের কারণে বিসিবি তাকে অনাপত্তিপত্র দেয়নি আগে।

সিরিজ শেষে গত ৯ এপ্রিল সন্ধ্যায় ঢাকা ছাড়েন তিনি। পরে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচ দুইটি বেঞ্চে বসেই দেখেন লিটন। দুটি ম্যাচই হারে কলকাতা।

পাঁচ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে আছে কলকাতা। পাঁচ ম্যাচের সবকটি হেরে তলানিতে দিল্লি।