টি-টোয়েন্টি বিশ্বকাপে অনিশ্চিত বুমরাহ

স্ট্রেস ফ্র্যাকচারের কারণে এই পেসারকে কয়েক মাস মাঠের বাইরে থাকতে হতে পারে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিসিসিআইয়ের এক কর্মকর্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2022, 11:28 AM
Updated : 29 Sept 2022, 11:28 AM

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে ভারতের জন্য আরেক দুঃসংবাদ। পিঠের চোটে বৈশ্বিক আসরে খেলা অনিশ্চিত হয়ে পড়েছে ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহর।  

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে গত মঙ্গলবার অনুশীলনের সময় পিঠে ব্যথা অনুভব করেন বুমরাহ। ফলে বুধবার প্রথম ম্যাচে তিনি খেলতে পারেননি। ওই দিন স্ক্যান করাতে বেঙ্গালুরুতে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমিতে যান তিনি। স্ক্যানের ফল এখনও আসেনি।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের এক কর্মকর্তা দেশটির সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, স্ট্রেস ফ্র্যাকচারে ভুগছেন বুমরাহ। ফলে কয়েক মাস মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে।

“নিশ্চিতভাবে বুমরাহ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে না। তার পিঠের অবস্থা গুরুতর। এটি স্ট্রেস ফ্র্যাকচার এবং তাকে ছয় মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে।”

পিঠের চোটের কারণেই এর আগে এশিয়া কাপে খেলতে পারেননি বুমরাহ। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ফিরে দুটি ম্যাচ খেলেন ২৮ বছর বয়সী এই পেসার।

বিশ্বকাপের জন্য ভারতের রিজার্ভ তালিকায় আছেন দুই ফাস্ট বোলার মোহাম্মদ শামি ও দিপক চাহার। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত আইসিসির অনুমতি ছাড়াই দলে পরিবর্তন আনতে পারবে ভারত।

এর আগে হাঁটুর চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

বিশ্বকাপে সুপার টুয়েলভে ২ নম্বর গ্রুপে আছে ভারত। আগামী ২৩ অক্টোবর মেলবোর্নে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের অভিযান। গ্রুপের অন্য দুই দল দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ। সঙ্গে যোগ হবে প্রথম পর্ব পেরিয়ে আসা আরও দুই দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক