টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও অ্যাশেজে অস্ট্রেলিয়ার পরামর্শক অ্যান্ডি ফ্লাওয়ার

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পুরোটায় অবশ্য তাকে পাবে না অস্ট্রেলিয়া দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2023, 01:10 PM
Updated : 5 June 2023, 01:10 PM

কোচিং স্টাফে অ্যান্ডি ফ্লাওয়ারকে যোগ করেছে অস্ট্রেলিয়া। আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও অ্যাশেজে দলটির পরামর্শক হিসেবে কাজ করবেন ইংল্যান্ডের সাবেক কোচ। 

আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে শুরু হবে অস্ট্রেলিয়া-ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এরপর ইংলিশদের বিপক্ষে অ্যাশেজ ধরে রাখার লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া। এজবাস্টন টেস্ট দিয়ে ঐতিহ্যবাহী সিরিজটি শুরু হবে ১৬ জুন। 

অ্যাশেজের পুরোটায় অবশ্য অস্ট্রেলিয়ার সঙ্গে থাকবেন না ফ্লাওয়ার। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, শেষ দিকে প্যাট কামিন্সের দলের সঙ্গে যোগ দেবেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক।

৫৫ বছর বয়সী ফ্লাওয়ার ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ডের কোচ ছিলেন। তার কোচিংয়েই দলটি জিতেছিল ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের পরামর্শক হিসেবে কাজ করেন তিনি। 

জিম্বাবুয়ের হয়ে ১৯৯২ থেকে ২০০৩ সালের মধ্যে ৬৩টি টেস্ট ও ২১৩ টি ওয়ানডে খেলেছেন ফ্লাওয়ার। ইংল্যান্ডের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পর এই বাঁহাতি কিপার-ব্যাটসম্যান কোচিং ও পরামর্শক হিসেবে কাজ করেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, পাকিস্তান সুপার লিগ, টি-টেন লিগ ও দা হান্ড্রেড-এর বেশ কয়েকটি দলে। সবশেষ আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের প্রধান কোচ ছিলেন তিনি।