দলের ডাকে অবসর ভেঙে ফিরলেন মইন আলি

জ্যাক লিচের বদলি হিসেবে মইন আলিকে অ্যাশেজ স্কোয়াডে অন্তর্ভুক্ত করল ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2023, 09:08 AM
Updated : 7 June 2023, 09:08 AM

আসন্ন অ্যাশেজ সিরিজে টিভি বিশ্লেষক হিসেবে কাজ করার অপেক্ষায় ছিলেন মইন আলি। কিন্তু দলের প্রয়োজনে এখন মাঠের লড়াইয়েই নামার প্রস্তুতি নিচ্ছেন ইংল্যান্ডের এই অভিজ্ঞ অলরাউন্ডার। 

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে পাওয়া চোটে ছিটকে গেছেন জ্যাক লিচ। সংবাদ বিবৃতিতে বুধবার তার জায়গায় মইনকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করার খবর জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। 

ওভালে ২০২১ সালের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে ম্যাচের পর আর টেস্ট খেলেননি মইন। ইংল্যান্ডের হয়ে সাদা বলের ক্রিকেটে মনোযোগ দিতে ও বিশ্ব জুড়ে ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলার ইচ্ছা থেকে টেস্ট থেকে অবসর নেন অফস্পিনিং অলরাউন্ডার। 

এরপর গত বছরের পাকিস্তান সফরের আগে মইনকে অবসর ভেঙে ফেরার অনুরোধ করেন ইংল্যান্ডের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম। কিন্তু ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ততা মিলিয়ে ঠাসা সূচির কারণে শেষ পর্যন্ত অনুরোধ রাখতে পারেননি মইন।  

এবার দলের প্রধান স্পিনার লিচের চোটের পর অধিনায়ক বেন স্টোকস ও ব্যবস্থাপনা পরিচালক রব কি'কে সঙ্গে নিয়ে জরুরি ভিত্তিতে ফের মইনের দুয়ারে কড়া নাড়েন ম্যাককালাম। এবার আর না করলেন না মইন। 

৬৪ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ২ হাজার ৯১৪ রানের পাশাপাশি বল হাতে ১৯৫ উইকেট নিয়েছেন মইন। এবারের অ্যাশেজে তার সামনে ইংল্যান্ডের তৃতীয় স্পিনার হিসেবে দুইশ টেস্ট উইকেটের হাতছানি। 

আগামী ১৬ জুন শুরু হবে অ্যাশেজ। তার আগে ১২ তারিখ বার্মিংহামে পৌঁছে পর দিন থেকে অনুশীলন শুরু করবে বেন স্টোকসের দল।

অ্যাশেজের প্রথম দুই টেস্টের ইংল্যান্ড দল: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, মইন আলি, অলি পোপ, ম্যাথু পটস, অলি রবিনসন, জো রুট, ক্রিস ওকস, মার্ক উড, জশ টং।