নাটকীয় পালাবদলে বিপিএলে ফিরছেন মালিক

পরবর্তী ম্যাচেই শোয়েব মালিককে পাবে ফরচুন বরিশাল।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2024, 02:39 PM
Updated : 31 Jan 2024, 02:39 PM

টুর্নামেন্টের মাঝপথে দুবাই চলে যাওয়া শোয়েব মালিককে আবার ফিরিয়ে আনছে ফরচুন বরিশাল। শুক্রবার পুনরায় দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডারের। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার খবরটি নিশ্চিত করেছে বরিশাল ফ্র্যাঞ্চাইজি। গত বৃহস্পতিবার তারাই জানিয়েছিল, চলতি বিপিএলে আর তাকে দেখা যাবে না বরিশাল দলে। 

কিন্তু পরিস্থিতির পালাবদলে সপ্তাহ ঘোরার আগেই ৪২ বছর বয়সী ক্রিকেটারকে আবার আনার ঘোষণা দিল বরিশাল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবারের ম্যাচেই তাকে পাবে দলটি।

বরিশালের দলীয় সূত্রে জানা গেছে, আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত মালিকের সঙ্গে চুক্তি রয়েছে তাদের। 

এর আগে মালিকের বিপিএল ছাড়া নিয়ে ছড়ায় নানা গুঞ্জন। এই বিষয়ে দুই রকম মন্তব্য করেন খোদ বরিশালের মালিক মিজানুর রহমান। পরে শোয়েব মালিক নিজেও সামাজিক মাধ্যমে নিজের অবস্থান পরিষ্কার করে বার্তা দেন। 

ঢাকায় প্রথম পর্ব শেষে দুবাই যান মালিক। দলের পক্ষ থেকে তখন জানানো হয়, পারিবারিক কারণে অল্প কিছু দিনের জন্য গিয়েছেন পাকিস্তানি তারকা। পরে জানা যায়, ৪ ফেব্রুয়ারির আগে বাংলাদেশে আসতে পারবেন না তিনি। তাই বরিশাল ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে তাকে এবারের বিপিএলের জন্য আবার আসতে মানা করে দেওয়া হয়।

এটুকুতেই শেষ হতে পারত মালিকের এবারের বিপিএল অধ্যায়। কিন্তু দুবাই যাওয়ার আগে মিরপুরে গত ২২ জানুয়ারি খুলনা টাইগার্সের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে এক ওভারে তিনটি ‘নো’ বলসহ ১৮ রান দেন মালিক।  

সেটি নিয়ে শুরুতে সন্দেহের কথা বলেন বরিশালের মালিক মিজানুর। একটি বেসরকারি টিভি চ্যানেলের পক্ষ থেকে গত বৃহস্পতিবার রাতে মিজানুরের কাছে প্রশ্ন করা হয়, মালিকের ওই ওভার নিয়ে আকসুর তদন্ত করা উচিত কিনা? উত্তরে বরিশাল মালিক বলেন, অবশ্যই তদন্ত হওয়া উচিত এবং একজন স্পিনারের বোলিংয়ে তিনটি ‘নো’ বল তার কাছে খুবই অদ্ভুত লেগেছে।

রাত পোহাতেই অবশ্য নিজের অবস্থান বদলে ফেলেন মিজানুর। শুক্রবার ফরচুন বরিশালের ফেইসবুক পাতায় দেওয়া ভিডিওবার্তায় নিজের আগের রাতের বার্তার পুরোপুরি বিপরীত কথা বলেন তিনি। নতুন বার্তায় মালিকের পাশে দাঁড়িয়ে নিজেরই করা মন্তব্যের প্রতিবাদ করেন মিজানুর। 

তার এই বার্তার পর সামাজিক মাধ্যম এক্সে বিশদ বার্তা দেন মালিক। তাকে নিয়ে ছড়িয়ে পড়া গুজবের তীব্র প্রতিবাদ জানান তিনি। তখন বরিশালের সামনের ম্যাচগুলোর জন্যও শুভকামনা জানান বর্ষীয়ান অলরাউন্ডার।  

এই ঘটনার সপ্তাহ পেরোনোর আগেই এলো মালিকের বিপিএলে ফেরার খবর। 

পাঁচ ম্যাচে এখন পর্যন্ত দুটি জয় পেয়েছে বরিশাল। পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে রয়েছে তারা।