‘সিক্সটি’-তে মনোযোগ দিতে সিপিএলে খেলবেন না গেইল

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) আসছে আসরে দেখা যাবে না ক্রিস গেইলকে। নতুন টুর্নামেন্ট ‘সিক্সটি’ নিয়েই এখন তার সব ভাবনা। রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করছেন ৬০ বলের এই টুর্নামেন্টের জন্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2022, 04:33 PM
Updated : 27 June 2022, 04:33 PM

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের যৌথ আয়োজনে সিক্সটির প্রথম আসর হবে ২৪ থেকে ২৮ অগাস্ট। সিপিএল শুরুর ঠিক আগে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।

গেইল সিক্সটির অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন। ২১ অগাস্ট নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে এই আসরে পাওয়া যাবে ক‍্যারিবিয়ান ক্রিকেটারদের। কিছু বিদেশি খেলোয়াড়কেও দেখা যাবে বলে ধারণা করা হচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের নতুন এই টুর্নামেন্টে বেশ কিছু নতুন নিয়মও দেখা যাবে। এক বিবৃতিতে গেইল বলেছেন, তিনি রোমাঞ্চ নিয়ে অপেক্ষায় আছেন সেখানে খেলার জন্য।

“আমি এই বছর ছোট সংস্করণ খেলব। সিক্সটির বর্তমান নিয়ম ও তা কীভাবে কাজ করে এ নিয়ে সত্যিই রোমাঞ্চিত। বিশেষ করে রহস্যময় টিম বল ও তৃতীয় পাওয়ার-প্লে ওভার নিতে প্রথম ১২ বলে দুটি ছক্কা মারার অপেক্ষায় আছি।”

গত বছর সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে খেলেছিলেন গেইল। চ্যাম্পিয়নও হয় তাদের দল। তবে ২০২০ সালে ব্যক্তিগত কারণে খেলেননি।

৪২ বছর বয়সী গেইল ৩৬.৫০ গড় ও ১৩৩.১৩ স্ট্রাইক রেটে সিপিএলে মোট ২ হাজার ৫১৯ রান করেছেন। তার চেয়ে বেশি রান কেবল লেন্ডল সিমন্সের, ২ হাজার ৬২৯।

গেইল সবশেষ প্রতিযোগিতা মূলক ম্যাচ খেলেছেন এ বছরের ফেব্রুয়ারিতে, বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালের হয়ে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক