ভারতের বিপক্ষে খেলছেন পুজারা-বুমরাহ-পান্তরা

চার দিনের প্রস্তুতি ম্যাচে লেস্টারশায়ারের মুখোমুখি ভারত। সেখানে লেস্টারশায়ারের খেলোয়াড় তালিকায় ভারতের চার জন! খটকা লাগছে? বাস্তবেই তাই। সফরকারীদের চেতেশ্বর পুজারা, জাসপ্রিত বুমরাহ, রিশাভ পান্ত ও প্রসিধ কৃষ্ণা খেলতে নেমেছেন ভারতের বিপক্ষেই। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2022, 03:57 PM
Updated : 23 June 2022, 03:57 PM

ইংল্যান্ডের বিপক্ষে গত বছর স্থগিত হওয়া পঞ্চম টেস্টটি খেলতে এই মুহূর্তে ইংল্যান্ডে ভারত দল। এজবাস্টনে আগামী ১ জুলাই শুরু হতে যাওয়া টেস্টের আগে একটিই প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। লেস্টারে বৃহস্পতিবার শুরু হয়েছে ম্যাচটি।

ভারতীয় স্কোয়াডের সবাই যেন ম্যাচ অনুশীলনের সুযোগ পায়, সে কারণেই মূলত সফরকারীদের চার জনকে লেস্টারশায়ারের হয়ে খেলার সুযোগ করে দিয়েছে বিসিসিআই, ইসিবি ও লেস্টারশায়ার ক্রিকেট ক্লাব।

অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, শুবমান গিল, শ্রেয়াস আইয়ার, মোহাম্মদ শামিরা খেলছেন ভারতের হয়ে। প্রথম ইনিংসে তাদের ব্যাটিংয়ের প্রস্তুতি যদিও খুব একটা ভালো হয়নি।

রোহিত আউট হয়েছেন ৪৭ বলে ২৫ রান করে। ৬৯ বলে ৩৩ রান করেছেন কোহলি। ২১৪ রানেই ভারত হারিয়েছে ৮ উইকেট। ফিফটি করে খেলছেন কিপার-ব্যাটসম্যান শ্রিকার ভারত।

কখনও কোনো প্রথম শ্রেণির ম্যাচ না খেলা রোমান ওয়াকার লেস্টারশায়ারের হয়ে নিয়েছেন ৫ উইকেট। ২১ বছর বয়সী এই পেসারের শিকার যথাক্রমে রোহিত, কোহলি, হনুমা বিহারি, রবীন্দ্র জাদেজা ও শার্দুল ঠাকুর।