বাংলাদেশের বিশ্বকাপজয়ী কোচকে পেয়ে সুবিধা দেখছে শ্রীলঙ্কা

এদেশের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। তাই সব কিছু খুব ভালো করে চেনা ও জানা। কন্ডিশনেও নেই কোনো ধাঁধা লুকিয়ে। নিয়মিত সফর করায় মাঠের কোনো রহস্যের মুখে পড়ার শঙ্কাও নেই। তারপরও বাংলাদেশ সম্পর্কে খুব ভালো জানাশোনা থাকা একজনকে পেয়ে বাড়তি সুবিধা দেখছেন করেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2022, 02:48 PM
Updated : 14 May 2022, 03:43 PM

বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের কোচ ছিলেন নাভিদ নওয়াজ। শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়দের আন্তর্জাতিক অঙ্গনের জন‍্য তৈরি করার কাজটা করেছিলেন তিনিই। এই তরুণদের নিয়েই ২০২২ যুব বিশ্বকাপে বাংলাদেশকে এনে দিয়েছিলেন শিরোপা। পরের আসরেও তিনি ছিলেন কোচ। এরপর দেশে ফিরে গিয়ে হন জাতীয় দলের সহকারী কোচ।

লম্বা সময় বাংলাদেশে থাকায় এখানকার কন্ডিশন, উইকেট খুব ভালো করে জানা নওয়াজের। তার কাছ থেকে আরও বিস্তারিত জানার সুযোগ দেখেন করুনারত্নে। চট্টগ্রাম টেস্ট শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে লঙ্কান অধিনায়ক জানালেন, নওয়াজকে পাওয়ায় অনেক সুবিধা হয়েছে তাদের। 

“নাভিদ এখানে কয়েক বছর ছিলেন, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে। তাই তিনি এই কন্ডিশন খুব ভালো জানেন। তার কাছ থেকে আমরা ধারণা নিতে পারব।”

আপাতত চট্টগ্রাম সম্পর্কেই তার কাছ থেকে বেশি জানতে চান করুনারত্নে। এই মাঠে সবশেষ দুই টেস্টে যে জিততে পারেনি তারা। ২০১৪ ও ২০১৮ সালে রান উৎসবের দুটি টেস্টই হয় ড্র।

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামের প্রথম টেস্টেই খেলেছিল শ্রীলঙ্কা। ২০০৬ সালের সেই টেস্টের পর জিতেছিল ২০০৯ সালেও। পরের দুটি টেস্ট জিততে না পারাকেই বড় করে দেখছেন করুনারত্নে। এবার ‘খরা’ কাটিয়ে চান জয়।

“আমাদের প্রথম থেকে পঞ্চম দিন পর্যন্ত ভালো ক্রিকেট খেলতে হবে। আমরা চট্টগ্রামে এখনও কোনো টেস্ট জিততে পারিনি। আমরা এই রেকর্ড বদলাতে চাই। জয় নিয়েই ঢাকায় যেতে চাই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক