পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ বাদ দিল শ্রীলঙ্কা

ভবিষ‍্যৎ সফরসূচি পরিকল্পনার অংশ হিসেবে দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলার কথা ছিল শ্রীলঙ্কার। সেখান থেকে ওয়ানডে সিরিজ বাদ দিয়েছে দ্বীপ দেশটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2022, 11:27 AM
Updated : 9 May 2022, 11:27 AM

আগামী জুলাইয়ে দেশ দুটি এখন কেবল টেস্ট সিরিজে মুখোমুখি হবে।

এ প্রসঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ওয়ানডে সিরিজটি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ না হওয়ায় তা না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

আগামী জুনে শ্রীলঙ্কা সফরে যাবে অস্ট্রেলিয়া। অগাস্টে শুরু হওয়ার কথা রয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগ। এর মাঝে দেশের মাটিতে তারা খেলবে পাকিস্তানের বিপক্ষে। এরপর সেপ্টেম্বরে আছে এশিয়া কাপ।

অক্টোবর-নভেম্বরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দেশটির ক্রিকেটারদের থাকতে হবে টানা খেলার মধ্যে। ওয়ানডে সিরিজ বাদ দেওয়ায় একটু বিশ্রামের সুযোগ পাবেন ক্রিকেটাররা।

টেস্টে পাকিস্তান ও শ্রীলঙ্কা সবশেষ মুখোমুখি হয়েছিল ২০১৯ সালে। লাহোরে সন্ত্রাসী হামলার এক দশক পর ওই সিরিজ দিয়ে পাকিস্তানে ফিরেছিল টেস্ট ক্রিকেট। দুই ম্যাচের সিরিজটি ১-০ ব্যবধানে জিতেছিল স্বাগতিকরা।

দুটি টেস্টের সিরিজ খেলতে এখন বাংলাদেশে আছে শ্রীলঙ্কা দল। গত রোববার দুপুরে ঢাকায় এসেছে তারা। আগামী রোববার শুরু হবে দুই দলের মাঠের লড়াই।