অবশেষে জিতল মুম্বাই ইন্ডিয়ান্স

ব‍্যর্থতার চক্রেই পড়ে আছেন রোহিত শর্মা। তবে তার দল বের করতে পেরেছে সাফল্যের পথ। টানা হারের বৃত্ত ভেঙে আইপিএলের চলতি আসরে মুম্বাই ইন্ডিয়ান্স পেয়েছে প্রথম জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2022, 06:56 PM
Updated : 30 April 2022, 07:03 PM

প্রতিযোগিতার সফলতম দলটি শনিবারের দ্বিতীয় ম‍্যাচে ৫ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়‍্যালসকে। ১৫৯ রানের লক্ষ‍্য ছুঁয়ে ফেলেছে চার বল বাকি থাকতে।

রান তাড়ায় তৃতীয় ওভারেই রোহিতকে হারায় মুম্বাই। রবিচন্দ্রন অশ্বিনের বলে সুইপে গড়বড় করে অধিনায়ক ধরা পড়েন স্কয়ার লেগে। ৫ বলে তিনি করেন ২ রান।

একবার জীবন পাওয়া ইশান কিষান (১৮ বলে ২৬) থেমে যান ঝড়ের আভাস দিয়েই। ৩৯ বলে ৫১ রানের আক্রমণাত্মক ইনিংস খেলা সূর্যকুমার যাদবের সঙ্গে তিলক ভার্মার ৮১ রানের জুটিতে জয়ের পথে এগিয়ে যায় মুম্বাই।

তবে দুই ওভার মিলিয়ে পরপর দুই বলে এই দুই জনের বিদায়ে কিছুটা শঙ্কা জাগে। আগের ম‍্যাচের পরিণতি এড়াতে ৯ বলে ২০ রানের ক‍্যামিও ইনিংস খেলেন টিম ডেভিড। মুখোমুখি হওয়া প্রথম বলে ছক্কায় ম‍্যাচ শেষ করে দেন ড‍্যানিয়েল স‍্যামস।

এর আগে টস হেরে ব‍্যাটিংয়ে নেমে শুরু থেকে নিয়মিত উইকেট হারায় রাজস্থান। এক প্রান্ত আগলে রাখেন জস বাটলার, তবে তাকে সঙ্গ দিতে পারেননি কেউ।

অনেকটা বলে-বলে রান করা বাটলার ষোড়শ ওভারে চড়াও হন হৃতিক শোকিনের ওপর। প্রথম বল ইংলিশ কিপার-ব‍্যাটসম‍্যান ওড়ান ছক্কায়। পঞ্চম বল অফ স্টাম্পের অনেক বাইরে করলেও ওয়াইড দেননি আম্পায়ার। ওভারের শেষ বলে ক‍্যাচ দিয়ে থামেন বাটলার। ৫২ বলে খেলা তার ৬৭ রানের ইনিংসে ৪টি ছক্কার পাশে ৫টি চার।

তিনি ছাড়া বিশের ঘরে যেতে পারেন কেবল অশ্বিন। ৯ বলে খেলেন ২১ রানের ক‍্যামিও ইনিংস।

৯ ম‍্যাচে প্রথম জয়ে ২ পয়েন্ট নিয়ে তলানিতেই রয়েছে মুম্বাই। সমান ম‍্যাচে ১২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রাজস্থান।