আশিক-জাকিরুলের ব্যাটে সিটি ক্লাবের রোমাঞ্চকর জয়

ব্যাট হাতে দারুণ পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখলেন জাকিরুল ইসলাম ও আশিক উল আলম। দুই জনে আবারও করলেন ফিফটি। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ পেল সিটি ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2022, 02:14 PM
Updated : 3 April 2022, 02:15 PM

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার বিকেএসপির ৪ নম্বর মাঠে সিটি ক্লাবের জয় ১ উইকেটে।

লিগে ফেরা দলটি টানা পাঁচ হারের পর পেল জয়ের স্বাদ। প্রথম ছয় ম্যাচেই হারল খেলাঘর।

অমিত হাসান ও সালমান হোসেনের ফিফটিতে খেলাঘর ৭ উইকেটে করে ২৪১ রান। সিটি ক্লাব সেটি পেরিয়ে যায় ১ বল বাকি থাকতে।

৭৯ বলে ৬ চার ও ২ ছক্কায় ৭২ রানের ইনিংস খেলেন জাকিরুল। আগের দুই ম্যাচে তার রান ছিল ১১৪ ও ৫৬।

১০৫ বলে ৫ চারে ৭৪ রানের ইনিংসে ম্যাচের সেরা আশিক। ছয় ম্যাচে এটি তার চতুর্থ পঞ্চাশ ছোঁয়া ইনিংস।

টস হেরে ব্যাটিংয়ে নেমে সতর্ক শুরু করে খেলাঘর। নবম ওভারে অমিত মজুমদারের বিদায়ে ভাঙে ৩২ রানের উদ্বোধনী জুটি। একটা পর্যায়ে ৮২ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা।

পঞ্চম উইকেটে ১১২ রানের জুটিতে দলকে এগিয়ে নেন অমিত হাসান ও সালমান। ৬৬ বলে ৫ চার ও এক ছক্কায় ৬৬ রান করে সালমান ক্যাচ দিলে ভাঙে জুটি। এরপর দলের স্কোর আড়াইশর কাছাকাছি নিয়ে যাওয়ার কৃতিত্ব অমিতের।

৪৮তম ওভারে আউট হওয়ার আগে তিনি করেন ৮৫ রান। ১০৮ বলে ৫ চার ও এক ছক্কায় গড়া তার ইনিংস।

সিটি ক্লাবের শাহরিয়ার আলম সর্বোচ্চ ৩ উইকেট নিলেও রান দেন ৭৪।

রান তাড়ায় সিটি ক্লাবের শুরুটা ভালো হয়নি। ৫৩ রানের মধ্যে তৌফিক আলম, শাহরিয়ার কমল ও আবদুল্লাহ মামুনের উইকেট হারায় তারা।

চতুর্থ উইকেটে ৯৩ রানের জুটিতে দলকে কক্ষপথে ফেরান জাকিরুল ও আশিক। ৫১ বলে ফিফটি করে ছুটছিলেন জাকিরুল। তাকে থামান মাসুম খান।

মইনুল ইসলাম, জাওয়াদ রয়েন ও আশিককে দ্রুত বিদায় করে ম্যাচ জমিয়ে তোলে খেলাঘর। জয় থেকে ৩ রান দূরে থাকতে নাজমুল হোসেন মিলন ও ২ রান আগে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হয়ে যান আব্দুল হালিম।

শেষের আগের বলে টিপু সুলতানকে ছক্কায় উড়িয়ে সব অনিশ্চয়তার ইতি টানেন শাহরিয়ার আলম।

সংক্ষিপ্ত স্কোর:

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৫০ ওভারে ২৪১/৭ (অমিত মজুমদার ১০, হাসানুজ্জামান ৩৮, থারাঙ্গা ৭, অমিত হাসান ৮৫, নাদিফ ০, সালমান ৬৬, মাসুম ১২, ইলিয়াস সানি ৪*, ইফতেখার ১৪*; হালিম ৭-১-২৭-১, খালিদ ১০-০-৩৭-১, রয়েন ৩-০-১১-০, শাহরিয়ার ১০-০-৭৪-৩, মামুন ১০-০-৪৭-১, মইনুল ১০-০-৪৩-১)

সিটি ক্লাব: ৪৯.৫ ওভারে ২৪৬/৯ (তৌফিক ২২, শাহরিয়ার ১৭, জাকিরুল ৭২, মামুন ০, আশিক ৭৪, মইনুল ২২, রয়েন ৪, নামজুল ৬, খালিদ ১৪*, হালিম ০, শাহরিয়ার ৬*; হুসেন আলি ৯-০-৫৪-১, টিপু ৮.৫-১-৪৪-২, মাসুম ১০-০-৪১-৪, ইফতেখার ১০-০-৩৯-০, ইলিয়াস সানি ৯-০-৪৬-১, সালমান ৩-০-১৬-০)

ফল: সিটি ক্লাব ১ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ:  আশিক উল আলম