শাহিন আফ্রিদির অর্জনে উচ্ছ্বসিত শহিদ আফ্রিদি

শহিদ আফ্রিদি নিজে কখনও এটি জিততে পারেননি। এবারের আগে জিততে পারেননি পাকিস্তানের কেউ। সেই খরা ঘুচিয়ে এবার নিজের অর্জনের পাশাপাশি দেশকেও সম্মান এনে দিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। তরুণ বাঁহাতি ফাস্ট বোলারের এই প্রাপ্তিকে অসাধারণ অর্জন বলছেন সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2022, 04:38 AM
Updated : 25 Jan 2022, 04:38 AM

আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের স্বীকৃতি স্যার গ্যারফিল্ড সোবার্স ট্রফি জিতেছেন এবার শাহিন। ২০০৪ সাল থেকে এই পুরস্কার দিয়ে আসছে আইসিসি। ২১ বছর বয়সী আফ্রিদির চেয়ে কম বয়সে এটি জিততে পারেননি আর কেউ। পাকিস্তানের হয়ে তিনি প্রথম তো বটেই।

শুধু শাহিনই নয়, আইসিসি অ্যাওয়ার্ডে এবার পাকিস্তানিদের জয়-জয়কার। বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের খেতাব জিতেছেন অধিনায়ক বাবর আজম। টি-টোয়েন্টির সেরা হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

টুইটারে শহিদ আফ্রিদি অভিনন্দন জানালেন তার চোখে এই মহাতারকাদের।

“অভিনন্দন শাহিন! তোমার জন্য ও পাকিস্তানের জন্য এটি অসাধারণ অর্জন। পুরোপুরি যোগ্য হিসেবেই পেয়েছো এটি। আমাদের দল এখন মহাতারকায় ভরা। আবারও অভিনন্দন রিজওয়ান, বাবর ও শাহিন।”

শাহিন আফ্রিদির সঙ্গে সামনে আত্মীয়তার বন্ধনেও আবদ্ধ হওয়ার কথা শহিদ আফ্রিদির। গতবছর শহিদ আফ্রিদি জানান, তার বড় মেয়ের সঙ্গে শাহিনের বিয়ের প্রস্তাব দেওয়া হয়েছে শাহিনের পরিবার থেকে। ভবিষ্যতে কখনও সেই আনুষ্ঠানিকতা সারা হবে।