কোভিডমুক্ত হেরাথ উচ্ছ্বসিত দলে যোগ দিয়ে

বাংলাদেশ দল কোয়ারেন্টিন থেকে কয়েকদিন আগে ছাড়া পেলেও অপেক্ষায় ছিলেন একজন। অবশেষে তিনিও পেলেন মুক্তি। কোভিড নেগেটিভ হয়ে তাওরাঙ্গায় দলের সঙ্গে যোগ দিলেন স্পিন কোচ রঙ্গনা হেরাথ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2021, 02:46 PM
Updated : 26 Dec 2021, 02:46 PM

ক্রাইস্টচার্চ থেকে তাওরাঙ্গায় পৌঁছানোর পর একদিনের বিশ্রাম শেষে রোববার অনুশীলন করে বাংলাদেশ দল। সেই অনুশীলনে যোগ দিয়ে ভিডিও বার্তায় হেরাথ হাসিমুখে শোনালেন নিজের স্বস্তির কথা।

“এমআইকিউ (ম্যানেজড আইসোলেশন অ্যান্ড কোয়ারেন্টিন) থেকে আজকে ছাড়া পেয়েছি, চার দিন আগেই (সম্ভাব্য সময়ের চেয়ে)। দলের সঙ্গে যোগ দিতে পেরে আমি খুবই খুশি। দুই সপ্তাহ খুব কঠিন সময় কেটেছে। এখন তাকিয়ে আছি সিরিজের দিকে।”

“বিসিবি ও নিউ জিল্যান্ড স্বাস্থ্য বিভাগের প্রতি কৃতজ্ঞতা, তারা আমার দেখভাল খুব ভালোভাবে করেছে। সবাইকে ধন্যবাদ। নিউ জিল্যান্ডের বিপক্ষে এই সিরিজের জন্য মুখিয়ে আছি আমি।”

নিউ জিল্যান্ডে যাওয়ার পর প্রথম দুই দফায় কোভিড পরীক্ষায় বাংলাদেশের স্কোয়াডের সবাই নেগেটিভ হলেও তৃতীয় দফা পরীক্ষায় পজিটিভ হন হেরাথ। তিনি পজিটিভ হওয়ায় ক্রমে দলের অন্যদের কোয়ারেন্টিনের মেয়াদও বেড়ে যায়। তবে স্পিন কোচ ছাড়া পজিটিভ হননি পরে আর কেউ।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে স্বল্পমেয়াদে কাজ করা হেরাথ এই সিরিজ দিয়ে শুরু করছেন বাংলাদেশের স্পিন পরামর্শক হিসেবে দীর্ঘমেয়াদী দায়িত্ব।

নিউ জিল্যান্ডর বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু আগামী শনিবার, তাওরাঙ্গার লাগোয়া শহর মাউন্ট মঙ্গানুইতে।