জরুরি সভার পর শান্তির পতাকা ওড়ালেন পেইন

মাঠে আপাতত খেলা নেই অস্ট্রেলিয়ার। তবে মাঠের বাইরের খেলায় উত্তাল ছিল অস্ট্রেলিয়ান ক্রিকেট। চলছিল বিতর্কের ঝড়। অবস্থা বুঝে জরুরি ব্যবস্থা নিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার বড় কর্তারা। তাতে আপাতত ঝড়ো হাওয়া থামার ইঙ্গিত। টেস্ট অধিনায়ক টিম পেইন জানিয়ে দিলেন, তাদের সবাইকে পাশে পাবেন কোচ জাস্টিন ল্যাঙ্গার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2021, 07:09 AM
Updated : 20 August 2021, 07:54 AM

বিতর্কের কেন্দ্রে ছিলেন এই ল্যাঙ্গারই। তার কোচিং পদ্ধতি ও দলকে সামলানোর ধরন নিয়ে ক্রিকেটারদের অসন্তোষের খবর নানা সময়ই প্রকাশ হয়েছে সংবাদমাধ্যমে। সময়ের সঙ্গে সেসব চাপা পড়েছে, নানা সময়ে আবার মাথাচাড়াও দিয়েছে অসন্তোষের গুঞ্জন।

সবশেষ বাংলাদেশ সফরে ৪-১ ব্যবধানে হারের পর কোচের সঙ্গে ক্রিকেটারদের সম্পর্কের টানাপোড়েন প্রকাশ্য হয় আবার। মাঠের পারফরম্যান্সে অস্ট্রেলিয়ার ধারাবাহিকতার ঘাটতিতে ল্যাঙ্গারের চাকরি নিয়ে টানাটানির খবরও শোনা যায়।

উদ্ভূত পরিস্থিতি অনলাইনে জরুরি সভা করেন ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস, প্রধান নির্বাহী নিক হকলি, কোচ ল্যাঙ্গার টেস্ট অধিনায়ক পেইন, সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও দুই দলেরই সহ-অধিনায়ক প্যাট কামিন্স।

ওই সভার দিনই প্রধান নির্বাহী হকলি জানান, ল্যাঙ্গারের ওপর বোর্ডের আস্থা অটুট এবং মেয়াদ পূর্ণ করবেন কোচ। এরপর এবার এসইএন রেডিওতে পেইন বললেন, কোচের সঙ্গে খোলামেলা আলোচনার পর তারা সবাই এখন তাকাচ্ছেন সামনে।

“এখানে লুকোচুরির কিছু নেই যে সপ্তাহটি ছিল খুব কঠিন, অন্য কারও চেয়ে জাস্টিন ল্যাঙ্গারের জন্যই বেশি। এটা গুরুত্বপূর্ণ ছিল যে আমি, অ্যারন ফিঞ্চ, প্যাট কামিন্স ও অস্ট্রেলিয়ার ক্রিকেটের নেতৃবৃন্দ তার সঙ্গে বসেছি, যে ব্যাপারগুলো নিয়ে আলোচনা করার দরকার ছিল, তা করেছি। এরপর তার পাশে থাকার কথা বলেছি এবং সবাই সামনে তাকাচ্ছি।”

“দলকে আমরা কোথায় দেখতে চাই, কোথায় নিতে চাই, তার কাছে আমাদের প্রত্যাশা কেমন এবং আমাদের কাছে তার আশা কতটা, সবকিছু নিয়েই আলোচনা হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজ সম্ভবত এমন দুটি বড় আসর, যার অংশ হতে চাইবে যে কোনো অস্ট্রেলিয়ান দল ও অস্ট্রেলিয়ান কোচ।

পেইন বললেন, ঝঞ্ঝামুখর সময় পেরিয়ে একই লক্ষ্য নিয়ে সামনে এগোতে চান তারা।

“আমরা এখন বিশ্বকাপে তাকিয়ে আছি, অ্যাশেজের অপেক্ষায় আছি। সবাই এখন একতাবদ্ধ, দারুণ সম্ভাবনাময় অভিযান দুটি শুরু করতে তর সইছে না আমাদের। যে কোনো ক্রিকেটারের জন্য এটা রোমাঞ্চকর সময়। আরও শানিত ও ঐক্যবদ্ধ হয়ে আমরা এই টুর্নামেন্ট ও সিরিজগুলোয় যাচ্ছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক