'শতভাগ নিশ্চিত বল ব্যাটে লাগেনি,' নিজের আউট নিয়ে তামিম

আম্পায়ার আউট দেওয়ার সঙ্গে সঙ্গে রিভিউ নেন তামিম ইকবাল। নিশ্চিত ছিলেন, কট বিহাইন্ড নন তিনি। কিন্তু অসংখ্যবার রিপ্লে দেখেও তৃতীয় আম্পায়ারের নিশ্চিত হওয়ার উপায় ছিল না। টিকে যায় মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত। ম্যাচে শেষেও বাংলাদেশ অধিনায়কের ভাবনা আগের মতোই, তার ব্যাটে বল লাগেনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2021, 06:27 PM
Updated : 29 May 2021, 09:02 AM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৯৭ রানে হেরেছে বাংলাদেশ। হাতছাড়া হয়েছে লঙ্কানদের হোয়াইটওয়াশ করার সুযোগ।

২৮৬ রান তাড়ায় শুরুতেই মোহাম্মদ নাঈম শেখ ও সাকিব আল হাসানকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। দশম ওভারে ফিরেন তামিম।

দুশমন্থ চামিরার ফুল লেংথ বল ড্রাইভ করার চেষ্টা করে ব্যর্থ হন বাঁহাতি এই ওপেনার। লঙ্কানদের কট বিহাইন্ডের আবেদনে আঙুল তুলতে খুব একটা সময় নেননি আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ। একটা শব্দও অবশ্য শোনা গিয়েছিল।

রিভিউয়ে আল্ট্রা-এজ-এ ধরা পড়ে শব্দ। তবে বল যখন ব্যাটের পাশে, ঠিক ওই সময়টাতেই ব্যাট লাগে মাটিতেও। তাই শব্দ আসলে কোনটির, নিশ্চিত হওয়া যায়নি বারবার রিপ্লে দেখেও। মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বদলে দেওয়ার মতো যথেষ্ট প্রমাণ না পাওয়ায় সিদ্ধান্ত বহাল রাখেন তৃতীয় আম্পায়ার।

তামিম তাতে নাখোশ হন যথেষ্টই। ড্রেসিং রুমে ফেরার পথে ক্ষোভ ফুটে ওঠে তার শরীরী ভাষায়। ম্যাচ শেষে জানালেন হতাশা।

“আমি শতভাগ নিশ্চিত ছিলাম, ব্যাটে বল লাগেনি। এটা খুবই দুর্ভাগ্যজনক যে রিভিউয়ে যখন গেল, দেখা গেল আমার ব্যাট যখন মাটিতে লাগে, বলও কাছাকাছি ছিল। আম্পায়ারের জন্য (তৃতীয় আম্পায়ার) ওই সিদ্ধান্ত বদলে দেওয়া প্রায় অসম্ভব ছিল। অন ফিল্ড আম্পায়ার যদি আউট না দিত, তাহলে এটা আলাদা কিছু হতে পারত। কিন্তু আমি শতভাগ নিশ্চিত যে আমার ব্যাটে বল লাগেনি।”