বিশ্বকাপ ভাবনায় মালিককে চান আফ্রিদি

দক্ষিণ আফ্রিকায় গিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয় চাট্টিখানি কথা নয়। তবে পাকিস্তানের এমন সাফল্যের সিরিজেও একটি দুর্বলতা প্রকাশ্য হয়েছে প্রকটভাবে। মিডল অর্ডারে দাঁড়ানোর মতো কেউ নেই! টি-টোয়েন্টি বিশ্বকাপে চোখ রেখে এই ঘাটতি পূরণে অভিজ্ঞ শোয়েব মালিককে দলে দেখতে চান পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2021, 05:59 AM
Updated : 17 April 2021, 08:13 AM

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জয়ের পর চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ পাকিস্তান জিতে নিয়েছে ৩-১ ব্যবধানে। যদিও বেশ কজন ক্রিকেটার আইপিএলে চলে যাওয়ায় তৃতীয় ওয়ানডে থেকে সেরা দল পায়নি প্রোটিয়ারা। তার পরও উপমহাদেশের দলগুলির জন্য বরাবরই কঠিন সফর দক্ষিণ আফ্রিকায় পাকিস্তানের এই জয় যথেষ্টই কৃতিত্বময়।

তবে গোটা সিরিজে পাকিস্তানের ব্যাটিং টেনে নিয়েছে দলের টপ অর্ডার। বাবর আজম, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, ইমাম-উল-হক ভালো করলেও মিডল অর্ডারে আসিফ আলি, হায়দার আলি, ফাহিম আশরাফরা সুবিধা করতে পারেননি। এই সাত ম্যাচে ব্যাটিং অর্ডারের তিন নম্বরের পরে নামা কোনো ব্যাটসম্যানের ৪০ ছাড়ানো ইনিংস নেই।

বিশেষ করে টি-টোয়েন্টিতে অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ এই সিরিজের আগে দুর্দান্ত ফর্মে থাকলেও এবার সুবিধা করতে পারেননি। অন্যরা কাজে লাগাতে পারেননি সুযোগ। ভালো শুরুর পর তাই বারবার খেই হারিয়েছে পাকিস্তান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দলকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি এই জায়গাটিতে নজর দিতে বললেন পাকিস্তানের ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের নায়ক আফ্রিদি।

“ সিরিজ জয়ের জন্য পাকিস্তান দলকে অভিনন্দন। তবে এই জয়ের পরও মিডল অর্ডার নিয়ে পর্যালোচনার প্রয়োজন আমাদের। মনে হচ্ছে অনেক দিন থেকেই আমরা এখানে ধুঁকছি। আমার মনে হয়, শোয়েব মালিককে আবার অবশ্যই বিবেচনা করতে হবে, বিশেষ করে এটি যখন টি-টোয়েন্টি বিশ্বকাপের বছর।”

৩৯ বছর বয়সী শোয়েব মালিক ২০১৯ সালের জুনে ইংল্যান্ড সফরের পর আর সুযোগ পাননি দলে। তবে এর মধ্যে লঙ্কা প্রিমিয়ার লিগ ও পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে দলের শিরোপা জয়ে উল্লেখযোগ্য অবদান রাখেন তিনি। এ বছর স্থগিত হয়ে যাওয়া পাকিস্তান সুপার লিগেও রানে ছিলেন তিনি।