সেঞ্চুরির সুযোগ আসবে ভেবে আক্ষেপ ভুলছেন জোসেফ

এনক্রুমা বনার ফিরে যাওয়ার সময়ও ওয়েস্ট ইন্ডিজকে তিনশ রানের নিচে থামানোর সম্ভাবনা টিকে ছিল বাংলাদেশের। কিন্তু স্বাগতিকদের হতাশ করে জশুয়া দা সিলভার সঙ্গে শতরানের জুটিতে দলকে চারশ রানের সংগ্রহ এনে দেন আলজারি জোসেফ। দলকে বড় সংগ্রহ এনে দেওয়ার আনন্দের পাশাপাশি আছে সম্ভাবনা জাগিয়েও তিন অঙ্ক ছুঁতে না পারার হতাশা। তবে, পরে আরও সুযোগ আসবে ভেবে আক্ষেপ ভুলছেন এই লোয়ার অর্ডার ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2021, 04:06 PM
Updated : 12 Feb 2021, 05:35 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার প্রথম ইনিংসে ৪০৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ। কিপার-ব্যাটসম্যান জশুয়া করেন ৯২, জোসেফ ৮২। টেস্টে এটি তার দ্বিতীয় ফিফটি, এর আগে খেলেছিলেন ৮৬ রানের ইনিংস।   

আশায় ছিলেন তিন অঙ্কের দেখা পাবেন। সেটা না পাওয়ায় হতাশা আছে, কিন্তু আরও সুযোগ পাবেন ভেবে নিজেকে সান্ত্বনা দিচ্ছেন জোসেফ।

“যখন ক্রিজে আসি, ব্যাপারটা ছিল কিছুটা সময় কাটানো এবং ক্রিজে জশকে সহায়তা করা…সেঞ্চুরি না পাওয়াটা হতাশার। আমি নিজের ব্যাটিং নিয়ে কঠোর পরিশ্রম করছি। সেঞ্চুরির সুযোগ নিশ্চয়ই আরও আসবে।”

৯০ রান করে বনার আউট হওয়ার সময় ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছিল ২৬৬/৬। সেখান থেকে ২১১ বলে ১১৮ রানের জুটি গড়েন জশুয়া ও জোসেফ। জুটিতে অগ্রণী ছিলেন জোসেফ। ১০৩ বলে তার অবদান ৭১ রান। ১০৮ বলে জশুয়ার ৪৭।

ক্যারিবিয়ানদের চালকের আসনে বসানো জুটির গল্প শোনালেন জোসেফ। প্রশংসা করলেন জশুয়ার।

“জশ খুব ভালো ব্যাটিং করেছে। এটা ওর কেবল তৃতীয় টেস্ট, কিন্তু ব্যাট হাতে এবং পরে উইকেটের পেছনে পরিপক্কতা দেখিয়েছে।”

“জুটি গড়তে সে-ই উদ্বুদ্ধ করেছে। ১০ রানের ছোট-ছোট লক্ষ্য দিয়েছে। সেটা পূর্ণ করার পর আবার ১০ রানের জন্য শূন্য থেকে শুরু করেছি। আর খুব দ্রুতই আমরা ৮০ রানের জুটি গড়ে ফেলি।”