জোড়া সেঞ্চুরিতে আমিরাতের 'প্রথম' জয়

শুরু থেকে শেষ পর্যন্ত ক্রিজে থেকে লড়াই করে গেলেন পল স্টার্লিং। তবে এই ওপেনারের সেঞ্চুরিও যথেষ্ট হলো না আয়ারল্যান্ডের জন্য। চুনদাঙ্গাপোয়েল রিজওয়ান ও মুহাম্মদ উসমানের প্রথম সেঞ্চুরিতে সংযুক্ত আরব আমিরাত পেল অনিবর্চনীয় স্বাদ। টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে ওয়ানডেতে প্রথম জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2021, 05:50 PM
Updated : 9 Jan 2021, 04:34 AM

আবু ধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে শুক্রবার প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে জিতে চার ম্যাচের সিরিজে এগিয়ে গেছে আমিরাত। ২৭০ রানের লক্ষ্য ৬ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে দলটি। আইরিশদের বিপক্ষে ওয়ানডেতে এটাই তাদের প্রথম জয়। 

অপরাজিত ১৩১ রানের চমৎকার ইনিংস খেলেন স্টার্লিং। রোমাঞ্চকর লড়াইয়ে প্রায় দুইশ রানের জুটিতে ব্যবধান গড়ে দেন রিজওয়ান ও উসমান।

রান তাড়ায় শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। ৫১ রানে হারিয়ে ফেলে ৩ উইকেট। সেখান থেকে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান রিজওয়ান ও উসমান। চতুর্থ উইকেটে তারা তোলেন ১৮৪ রান। ১৩১ বলে ৯ চার ও এক ছক্কায় ১০৯ রান করে রিজওয়ানের বিদায়ে ভাঙে জুটি।

১০৬ বলে তিন অঙ্ক ছোঁয়া উসমান ফিরেন দলের জয়কে সঙ্গী করে। ১০৭ বলে তিন ছক্কা ও সাত চারে ১০২ রান করেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ওয়াহিদ আহমেদ শেষ দিকে দুই চার ও এক ছক্কায় অপরাজিত থাকেন ১৮ করে।

টস জিতে আগে ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ডকে ভালো শুরু এনে দেন স্টার্লিং। আশা জাগালেও নিজের ইনিংস বড় করতে পারেননি কেভিন ও’ব্রায়েন।

দ্বিতীয় উইকেটে অ্যান্ডি বালবার্নি ও স্টার্লিংয়ের শতরানের জুটিতে দৃঢ় ভিতের উপর দাঁড়ায় আইরিশরা। ক্যারিয়ারে দশম ফিফটি করে আয়ারল্যান্ড অধিনায়ক ফিরলে ভাঙে ১০২ রানের জুটি। ৬১ বলে ৫ চারে ৫৩ করা বালবার্নিকে ফেরান আহমেদ রাজা।

নিজের পরপর দুই ওভারে হ্যারি টেক্টর ও লর্কান টাকারকে ফেরান অফ স্পিনার রোহান মুস্তফা। দুই ব্যাটসম্যানের কেউই যেতে পারেননি দুই অঙ্কে।

দ্রুত তিন উইকেট হারানো আয়ারল্যান্ডকে টানেন স্টার্লিং। শেষ দিকে তাকে কিছুটা সঙ্গ দেন কার্টিস ক্যাম্পার ও গ্যারেথ ডেলানি।

৬৭ বলে ফিফটি করা স্টার্লিং ১৩৩ বলে তুলে নেন ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। ১৪৮ বলে ৯ চার ও ৪ ছক্কায় ১৩১ রানে অপরাজিত থাকেন এই ওপেনার।

আগামী রোববার দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড: ৫০ ওভারে ২৬৯/৫ (স্টার্লিং ১৩১*, ও’ব্রায়েন ২৩, বালবার্নি ৫৩, টেক্টর ৬, টাকার ৪, ক্যাম্পার ২৪, ডেলানি ২১*; জহুর ৮-০-৫৩-০, কাশিফ ১০-০-৫৬-১, রাজা ১০-০-৪৬-১, রোহান ১০-১-৪৩-২, পালানিয়াপান ১০-০-৬০-১, ওয়াহিদ ২-০-১০-০)।

সংযুক্ত আরব আমিরাত: ৪৯ ওভারে ২৭০/৪ (জাওয়ার ১৫, আরাভিন্দ ১৪, রিজওয়ান ১০৯, শারাফু ১, উসমান ১০২*, ওয়াহিদ ১৮*; ইয়াং ৯-০-৫৭-০, ম্যাককার্থি ১০-১-৬০-২, ক্যাম্পার ১০-০-৩১-২, ম্যাকব্রাইন ৯-০-৪৯-০, অ্যাডায়ার ৮-০-৪৮-০, ডেলানি ৩-০-২৫-০)।

ফল: সংযুক্ত আরব আমিরাত ৬ উইকেটে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: চুনদাঙ্গাপোইল রিজওয়ান

সিরিজ: চার ম্যাচের ওয়ানডে সিরিজে সংযুক্ত আরব আমিরাত ১-০ তে এগিয়ে।