টি-টোয়েন্টি দলে ফিরলেন সরফরাজ-তালাত

নিউ জিল্যান্ডের বিপক্ষে হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান দলে ফিরেছেন অভিজ্ঞ কিপার-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ ও অলরাউন্ডার হুসাইন তালাত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2020, 01:07 PM
Updated : 6 Dec 2020, 01:07 PM

সিরিজের জন্য রোববার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান সবশেষ টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল ঘরের মাঠে, জিম্বাবুয়ের বিপক্ষে। সেই স্কোয়াড থেকে বাদ পড়েছেন জাফর গোহার ও রোহাইল নাজির।

তরুণদের সুযোগ দিতে জিম্বাবুয়ে সিরিজে বাদ দেওয়া হয়েছিল সরফরাজকে। ফিটনেস ও ফর্ম ফিরে পেতে এই সময়ে তিনি খেলেছেন দেশটির ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট কায়েদ-ই-আজম ট্রফিতে। সেখানে সিন্ধের হয়ে সরফরাজ খেলেন তিন ম্যাচে। অপরাজিত সেঞ্চুরি করেন খাইবার পাখতুনখাওয়ার বিপক্ষে। সব মিলিয়ে ছয় ইনিংসে ৩৫ এর একটু বেশি গড়ে তিনি করেন ১৭৭ রান।

তালাত সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৯ সালের ফেব্রুয়ারিতে, দক্ষিণ আফ্রিকা সফরে। কায়েদ-ই-আজম ট্রফিতে তিনি ডাবল সেঞ্চুরিতে খেলেন ক্যারিয়ার সেরা ২৫৩ রানের ইনিংস। পাঁচ ইনিংসে সেঞ্চুরি করেন আরও একটি। এর আগে অক্টোবরে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে প্রায় ১৫২ এর কাছাকাছি স্ট্রাইক রেটে তিন ফিফটিতে করেন তিনি ৩১৯ রান।

গোহার ও নাজির জিম্বাবুয়ে সিরিজে দলে থাকলেও কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। এই দুজন আছেন ১৬ জনের পাকিস্তান শাহিনস দলে। নাজিরের নেতৃত্বে দলটি চার দিনের ম্যাচ খেলবে নিউ জিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে। ক্রাইস্টচার্চে ১৪ দিনের আইসোলেশন শেষে দুই দলই কুইন্সটাউনে যাত্রা করবে আগামী মঙ্গলবার। উভয় দলই আলাদা হোটেলে থাকবে এবং আলাদা সময়ে অনুশীলন করবে বলে জানিয়েছে পিসিবি।

নিউ জিল্যান্ডে মাঠের লড়াই শুরুর আগেই করোনাভাইরাসে জেরবার পাকিস্তান দল। গত মাসে দেশটিতে পৌঁছার পর থেকে দলটির ৫৪ জনের মধ্যে ছয় জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কোভিড-১৯ আরও ছড়িয়ে পড়ার শঙ্কায় আইসোলেশনে পাকিস্তান দলকে তাই গ্রুপ অনুশীলনের অনুমতি দেয়নি দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

আগামী ১৮ ডিসেম্বর অকল্যান্ডে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে পাকিস্তান ও নিউ জিল্যান্ড। হ্যামিল্টন ও নেপিয়ারে পরের দুই ম্যাচ যথাক্রমে ২০ ও ২২ ডিসেম্বর। সফরে দুটি টেস্টও খেলবে সফরকারীরা।

পাকিস্তান টি-টোয়েন্টি দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, হায়দার আলি, হারিস রউফ, হুসাইন তালাত, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা খান, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, উসমান কাদির ও ওয়াহাব রিয়াজ।