৬৪ রানে গুটিয়ে গিয়েও ১৪৫ রানে জয়!

প্রথম ইনিংসে অল আউট স্রেফ ৬৪ রানে। প্রতিপক্ষের সঙ্গে ঘাটতি ১৭৫ রানের। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে বড় জয়ের অসাধারণ এক আখ্যান রচনা করেছে নিউ সাউথ ওয়েলস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2020, 05:41 AM
Updated : 12 Nov 2020, 05:41 AM

শেফিল্ড শিল্ডে বুধবার শেষ হওয়া ম্যাচটিতে অ্যাডিলেইডে তাসমানিয়াকে ১৪৫ রানে হারিয়েছে নিউ সাউথ ওয়েলস।

ম্যাচের প্রথম দিনে টস হেরে ব্যাটিংয়ে নেমে তারকায় ভরা নিউ সাউথ ওয়েলস ৩০.৩ ওভারে গুটিয়ে যায় ৬৪ রানে। তাসমানিয়ার জ্যাকসন বার্ড নেন ৪ উইকেট, পিটার সিডল ৩টি। জবাবে জর্ডান সিল্কের সেঞ্চুরিতে তাসমানিয়া প্রথম ইনিংসে তোলে ২৩৯ রান।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ওপেনার ড্যান হিউজকে হারায় নিউ সাউথ ওয়েলস। আরেকটি বিপর্যয়ের শঙ্কা তখন না থেকে পারেই না। কিন্তু এরপর পুরো ভিন্ন চেহারায় আবির্ভূত হয় তাদের ব্যাটিং।

ওপেনার নিক লারকিন্স খেলেন ১৬১ রানের ইনিংস, মিডল অর্ডারে সেঞ্চুরি করেন অভিজ্ঞ মোইজেস হেনরিকস। লোয়ার অর্ডারে শন অ্যাবট স্বাদ পান প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম সেঞ্চুরির, মিচেল স্টার্কের ব্যাট থেকে আসে অপরাজিত ৮৬। ৬ উইকেটে ৫২২ রানে ইনিংস ঘোষণা করে তারা।

৮৬ রানে অপরাজিত থাকা অবস্থায় দলের ইনিংস ঘোষণায় বিরক্ত স্টার্ক আলোচনার জন্ম দেন ব্যাট ছুঁড়ে মেরে। তবে সে পেছনে ফেলে বল হাতে ঠিকই জ্বলে ওঠেন বাঁহাতি ফাস্ট বোলার, নেন ৩ উইকেট। সঙ্গে ন্যাথান লায়ন নেন ৩টি। শেষ ইনিংসে টিম পেইন, ম্যাথু ওয়েডের তাসমানিয়া অল আউট হয়ে যায় ২০২ রানে। অবিশ্বাস্য এক জয়ের আনন্দে মাঠ ছাড়ে নিউ সাউথ ওয়েলস।