ইংল্যান্ডে পৌঁছেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে পৌঁছেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। করোনাভাইরাস বিরতির পর এই সিরিজ দিয়েই মাঠে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2020, 10:16 AM
Updated : 9 June 2020, 11:12 AM

কোভিড-১৯ পরীক্ষায় সবাই নেগেটিভ আসার পর অ্যান্টিগা থেকে স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় একটি চার্টার্ড ফ্লাইটে রওনা দেয় ওয়েস্ট ইন্ডিজ দল। পরদিন সকালে ম্যানচেস্টারে পৌঁছায় জেসন হোল্ডারের নেতৃত্বাধীন দলটি। থাকবেন ওল্ড ট্রাফোর্ডে। সেখানেই ‘জীবাণুমুক্ত পরিবেশে’ থেকে তিন সপ্তাহ অনুশীলন করবেন তারা।

ওল্ড ট্রাফোর্ড থেকে প্রথম টেস্ট খেলতে ক্যারিবিয়ানরা ৩ জুলাই যাবেন সাউথ্যাম্পটনে। আগামী ৮ জুলাই সেখানে শুরু হবে প্রথম টেস্ট। ওল্ড ট্র্যাফোর্ডে ১৬ ও ২৪ জুলাই শুরু হবে পরের দুই টেস্ট।

সব ম্যাচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। এই প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচ হতে যাচ্ছে জীবাণুমুক্ত পরিবেশে।

ছবি: ইংল্যান্ড ক্রিকেট

সম্ভাব্য চোটের কথা মাথায় রেখে ১১ রিজার্ভ ক্রিকেটারসহ গত সপ্তাহে ২৫ সদস্যের দল ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ। খেলোয়াড়দের সঙ্গে গেছেন সহকারী কোচসহ ১১ জন সাপোর্ট স্টাফ। লন্ডনে থাকা প্রধান কোচ ফিল সিমন্স মঙ্গলবার ম্যানচেস্টারে দলের সঙ্গে যোগ দেবেন।

মায়ামিতে সফরকারী দলের সবার কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডে আরেক দফায় করোনাভাইরাস পরীক্ষা হবে সফরকারীদের।

যুক্তরাজ্য সরকারের ভ্রমণ নির্দেশনা অনুযায়ী দেশটিতে পৌঁছে দুই সপ্তাহ সেলফ আইসোলেশনে থাকার কথা ছিল হোল্ডারদের। কিন্তু স্টেডিয়ামের হোটেলে থাকায় সেই সময়েও অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছে।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ জানান, বুধবার থেকেই অনুশীলন শুরু করবে দল। নিজেদের মধ্যে ভাগ হয়ে ক্রিকেটাররা খেলবেন একটি তিন দিনের ও একটি চার দিনের ম্যাচ।