তামিম কাকে বাঁচাবেন, মাশরাফি না মুশফিক?

যে অস্ত্রে তামিম ইকবাল নানা সময়ে ঘায়েল করে আসছেন দলের অনেককে, সেটিই এবার বুমেরাং হয়ে ফিরে এলো তার কাছে! তাকে বিপাকে ফেলে দিল মাহমুদউল্লাহর প্রশ্ন, ডুবন্ত নৌকা থেকে একজনকে বাঁচানোর সুযোগ থাকলে কাকে বাঁচাবেন, মাশরাফি বিন মুর্তজা নাকি মুশফিকুর রহিম? ফাঁদে আটকা পড়ে অসহায় কণ্ঠে তামিম দিলেন উত্তর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2020, 03:08 AM
Updated : 24 May 2020, 09:10 AM

এই ধরনের মজার প্রশ্ন করে প্রায়ই দলের অনেককে বিপাকে ফেলে দেন তামিম। ফেইসবুক লাইভে শনিবার রাতে তামিমকে সেই অভিজ্ঞতা ফিরিয়ে দিলেন মাহমুদউল্লাহ। এই দুজনের সঙ্গে লাইভে ছিলেন মাশরাফি ও মুশফিকও। কথোপকথেনের এক পর্যায়ে মাহমুদউল্লাহ ছুঁড়লেন তার অস্ত্র।

“সে (তামিম) বাসে সবসময় পোলাপানদের প্রশ্ন করতে করতে নাজেহাল করে ছাড়ে। পোলাপান সব ভয়ে থাকে, কখন না জানি কোন গোলাবারুদ আসে। তো, তোকে আজকে একটা প্রশ্ন করি, বাংলাদেশ দলে তোর সবচেয়ে প্রিয় বন্ধু কে?”

তামিম বললেন, “মুশফিক আছে, ওর সঙ্গে ভালো সম্পর্ক। মাশরাফি ভাইদের সঙ্গে ভালো সম্পর্ক, সাকিবের সঙ্গে ভালো সম্পর্ক…”

মাহমুদউল্লাহ আবার জানতে চাইলেন, ‘বেস্ট ফ্রেন্ড কে?’, এবার তামিম বেছে নিলেন একজনকে, ‘মুশফিক।’

মোক্ষম প্রশ্নটি এবার করলেন মাহমুদউল্লাহ, “ধর, একটা নৌকায় মুশফিক আছে আর মাশরাফি ভাই আছে, তুই একজনকে বাঁচাতে পারবি, কাকে বাঁচাবি?”

তামিম অসহায় কণ্ঠে বললেন, “ভাই, এটা কী করলেন!” এরপর একটু ভেবে হাসিমুখে বললেন, “আমি টেনশনে আছি, যদি মাশরাফি ভাইয়ের কথা বলি, তাহলে মানুষ গালি দেবে কম…।”

মাশরাফি তার মুখের কথা কেড়ে নিয়ে বললেন, “ভন্ডামি ছেড়ে একজনের কথা বল।” অবশেষে তামিম বেছে নিলেন তার বন্ধুকেই, “মুশফিককেই বাঁচাব।”