পাকিস্তানের ফর্ম-র‌্যাঙ্কিং নিয়ে ভাবছে না বাংলাদেশ

প্রতিপক্ষ সম্পর্কে সম্ভাব্য সব খোঁজ-খবর নিয়েছে বাংলাদেশ। হোমওয়ার্কে বাদ পড়েনি কিছুই। তবে কেবল তাদের নিয়ে পড়ে থাকলে হবে না। পাকিস্তানের চেয়ে বরং নিজেদের নিয়ে ভাবা বেশি জরুরি মনে করছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2020, 12:53 PM
Updated : 21 Jan 2020, 03:13 PM

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে আসন্ন তিন ম্যাচের সিরিজে দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ। মঙ্গলবার অনুশীলনের ফাঁকে সংবাদ সম্মেলনে এই অলরাউন্ডার জানান, র‌্যাঙ্কিংয়ের চূড়ায় থাকা পাকিস্তানের চ্যালেঞ্জ নিতে উন্মুখ তার দল।
 
“আমরা নয় নম্বরে, ওরা এক নম্বরে। টি-টোয়েন্টিতে তারা ধারাবাহিকভাবে খেলে আসছে। আমার মনে হয়, যেভাবে আমরা ক্রিকেট খেলেছি শেষ কয়েকটি সিরিজে, আমি খুব আশাবাদী যে ভালো কিছু ম্যাচ উপহার দিতে পারব। ইনশাআল্লাহ্ আমরা সিরিজ জেতার চেষ্টা করব।”
 
র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকলেও টি-টোয়েন্টিতে সময়টা অবশ্য ভালো যাচ্ছে না পাকিস্তানের। ফল হওয়া সবশেষ ৯ ম্যাচের কেবল একটি জিতেছে তারা, হেরেছে বাকি আটটিতে। দেশের মাটিতে হোয়াইটওয়াশড হয়েছে শ্রীলঙ্কার দ্বিতীয় সারির দলের বিপক্ষে।
 
২০১৬ বিশ্বকাপের পর এই প্রথম পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সবশেষ তিনবারের মুখোমুখি লড়াইয়ের দুটিতে জেতা দলটির চোখে সিরিজ জিতে ফেরার স্বপ্ন।
 
“শেষ কয়েকটা সিরিজে পাকিস্তান হয়তো খারাপ করেছে। তবে তারা টি-টোয়েন্টিতে অনেক শক্তিশালী দল। তাদের দেশে খেলা। দেশের মাটিতে শেষ সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে হারা নিয়ে তাদের হয়তো উদ্বেগ আছে।”
 
“আমাদের মনোযোগ দিতে হবে আমরা কতটা ভালো খেলতে পারি সেদিকে। আমি মনে করি, এই টিমে যারা আছে তারা ভালো ফর্মে আছে। আমাদের বুঝতে হবে, যদি সেরা ক্রিকেট খেলতে পারি তাহলে আমরা জিততে পারব। আমাদের ক্রিকেটটা আমরা কিভাবে প্রয়োগ করতে পারি, কিভাবে নিজেদেরকে ব্যবহার করতে পারি, ব্যক্তিগতভাবে এটা নিয়ে ভাবা আমি মনে করি জরুরি।”